About Me

header ads

ত্রিপুরা মহিলা কমিশনের উদ্যোগে বিশেষ কাউন্সেলিং শিবির!

ডেস্কও ওয়েব ডেস্কঃ ধর্মনগর উচ্চ বালিকা বিদ্যালয়ে ত্রিপুরা মহিলা কমিশনের উদ্যোগে তিন দিনের বিশেষ কাউন্সেলিং ক্যাম্পের আয়োজন করা হয়েছে। তিন দিনব্যাপী এই ক্যাম্পটি শুরু হয়েছে ৪ নভেম্বর। চলবে আগামিকাল ৭ নভেম্বর পর্যন্ত।
উল্লেখ্য, একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে সমাজ কোথায় সূর্যের দিকে তাকাবে, যে আন্দোলন যে সংগ্রাম স্বামী বিবেকানন্দ, ঈশ্বরচন্দ্র করেছিলেন সেগুলোকে আরো আরো সাকার করে তোলার চেষ্টা করবে, সমাজ থেকে চিরতরে বিলুপ্ত করবে নারী-পুরুষের বৈষম্য! তা মোটেও হচ্ছে না। যা হচ্ছে, যে ঘটনাগুলি দিনে দিনে বেড়ে চলেছে সেগুলি যৌতুকের জন্যে স্ত্রীকে হত্যা করা, বিভিন্নভাবে নাড়ী নির্যাতন এগুলো। স্পষ্টভাবে বললে ভারতে বিভিন্ন রাজ্যের পাশাপাশি ত্রিপুরা অপরাধের স্বর্গে পরিণত হয়েছে।
এই শিবিরটির মূল লক্ষ্যই হচ্ছে আলোচনা বা পরামর্শের মাধ্যমে স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক সমস্যা এবং বিরোধ নিষ্পত্তি করা। এই বিশেষ কাউন্সেলিং ক্যাম্পটি রাজ্যের প্রতিটি জেলায় অনুষ্ঠিত হবে। রাজ্য মহিলা কমিশনের উদ্যোগে উত্তর ও উনকোটি জেলায় বুধবার থেকে ধর্মমনগর বালিকা বিদ্যালয়ে বিশেষ কাউন্সেলিং শুরু হয়েছে।
জানা গেছে যে এই বিশেষ কাউন্সেলিং শিবিরে ২ জেলা থেকে মহিলাদের সম্পর্কিত ৯৬ টি মামলা উত্থাপিত হবে। সমাজকল্যাণ ও সমাজশিক্ষা মন্ত্রী সান্ত্বনা চাকমা উত্তর ত্রিপুরা জেলার ধর্মনগর বালিকা বিদ্যালয়ের ক্যাম্পটি পরিদর্শন করেছেন এবং মহিলা কমিশনের চেয়ারপারসনের সাথে একটি আলোচনা করেন। এমন একটি কাউন্সেলিং ক্যাম্পের খুবন প্রয়োজন ছিল। সচেতন, সামাজিক লোকেরা এর অত্যন্ত প্রশংসা করেছেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য