About Me

header ads

ত্রিপুরা বাম্বু মিশনের উদ্যোগে একদিবসীয় কর্মশালা!

ডেস্কও ওয়েব ডেস্কঃ রাজ্যে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর ব্যাম্বু বাঁশ বিশেষভাবে গুরুত্ব দিয়ে স্বনির্ভর ত্রিপুরা গড়ে তুলতে চাইছে। রাজ্যে বেম্বু বাঁশ দিয়ে ধূপকাঠি স্টিক এবং ধূপকাঠি বাজারজাত করার জন্য কাজ করছে সেসব উদ্যোক্তা, তাদের ডেকে শুক্রবার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় উপস্থিত ছিলেন টিআইডিসি চেয়ারম্যান টিংকু রায়।
তিনি কর্মশালায় অংশ নিয়ে বেম্বু দিয়ে গড়ে তোলা বিভিন্ন সামগ্রীর উদ্যোগতাদের সাথে কথা বলে তাদের বিগত দিনের অভিজ্ঞতা এবং আগামী দিনে এই শিল্পকে বিকাশ ঘটাতে কি ধরনের পরিকল্পনা রয়েছে সে বিষয়ে সাক্ষাতকারের মাধ্যমে আলোচনা করা হয়। পাশাপাশি সেইসব উদ্যোগীদের আগামী দিনে বিকাশ ঘটাতে কিভাবে আর্থিক সহযোগিতা সহ অন্যান্য সহযোগিতা করা যায় সে বিষয়ে আলোচনা করা হয় বলে জানান টিআইডিসি চেয়ারম্যান টিংকু রায়।
তিনি আরো বলেন, এদিনের কর্মশালায় যে ৯০ জন অংশগ্রহণ করেছেন তাদের মধ্যে কেউ কেউ বেম্বো নিয়ে নয়া পরিকল্পনা গ্রহণ করে চলেছেন। ত্রিপুরা বেম্বু মিশন তাদের সমস্ত ধরনের সহযোগিতা করতে প্রস্তুত বলে জানান তিনি। তাদের স্বনির্ভর করে তুলতে আর্থিক যে প্রজেক্টে নেওয়া হয়েছে এর মধ্যে ৬০ শতাংশ দেবে সরকার, ৩০ শতাংশ দেবে ব্যাংক এবং ১০ শতাংশ দিতে হবে বেনিফিসারিদের। সাক্ষাৎকার উপস্থিত ছিলেন বেম্বো মিশনের এমডি পি কে গোয়েল, এডিশনাল এমডি মানিক লাল দাস সহ বিভিন্ন ব্যাংকের কর্মীরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য