About Me

header ads

রাষ্ট্রীয় মর্যাদায় শেষ যাত্রায় রাজ্যের বীর সন্তান শহীদ সুদীপ সরকার!

ডেস্কও ওয়েব ডেস্কঃ ফের ভারত পুত্র শহীদ! কাশ্মীরে জঙ্গী অনুপ্রবেশকারীদের রুখতে গিয়ে ত্রিপুরার বীর সন্তান বিএসএফ জওয়ান সুদীপ সরকার শহিদ হয়েছেন। কাশ্মীরের কুপওয়ারা সেক্টরের মাছিল সেক্টরে সন্ত্রাসীর হামলা নিহত হয়েছেন সুদীপ।
ঘটনায় শোক প্রকাশ করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি লিখেছেন, কাশ্মীরের মাছিল সেকশনে উগ্রবাদীদের অনুপ্রবেশ রুখতে গিয়ে আমাদের রাজ্যের বীর বিএসএফ জওয়ান সুদীপ সরকার আহত হন এবং পরবর্তী সময়ে সর্বোচ্চ বলিদান দেন
মুখ্যমন্ত্রী আরো লেখেন, আমি ভারত মাতার এই বীর সন্তানের আত্মার সদগতি কামনা করি এবং তাঁর শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাই। ওম শান্তি
বিএসএফ কর্তৃপক্ষ জানাচ্ছেন, ৮ নভেম্বর ভোরে মাছিল সেক্টর এলাকা দিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছিল সন্ত্রাসবাদীরা। বিএসএফ তাদের আটকানোর চেষ্টা করে। ঘটনায় একজন সন্ত্রাসবাদীকে খতম করে ফেলতে সক্ষম হয়েছেন বিএসএফ জওয়ানরা। বাকিরা ঢুকে যায় এ পাড়ে।
সুদীপ সরকার যারপরনাই চেষ্টা করে যান সন্ত্রাসীদের রুখার। কিন্তু আচমকা আক্রমণে তিনি গুরুতরভাবে জখম হন এবং প্রাণ হারিয়েছেন। কনস্টেবল সুদীপ সরকার ছিলেন আগরতলা শহর সংলগ্ন ধলেশ্বরের বাসিন্দা। সুদীপ সরকার ওরফে বুটানের মৃত্যুতে গোটা রাজ্যজুড়ে শোকের ছায়া বিরাজ করছে। সুদীপ সরকার ১৬৯ বিএসএফ ব্যাটেলিয়ানের জওয়ান ছিলেন।
তাঁর মৃত্যুর খবর বাড়ি আগরতলায় পৌঁছেছে। এই দুঃখজনক সংবাদটি শুনে তাঁর পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েছেন। তাঁর ভাই দীপঙ্কর সরকার বলেন, সুদীপ সরকার আগরতলার রামকৃষ্ণ বিবেকানন্দ বিদ্যামন্দিরে পড়াশোনা করেছিলেন। ২০০০ সালে তিনি বিএসএফ-এ যোগ দেন এবং আগামি বছরই তিনি তাঁর জীবনের ২০ বছর চাকরি শেষ করতেন এবং পরিকল্পনা করা হয়েছিল যে তিনি বিএসএফ থেকে অবসর নেবেন। তাঁর স্ত্রী ও দুই মেয়ে এখন আছেন পশ্চিমবঙ্গের কোচবিহারে।
তিনি যখন পাঞ্জাবে পোস্ট ছিলেন তখন তাঁর স্ত্রী এবং দুই মেয়ে পশ্চিমবঙ্গে চলে আসেন। একদিন আগেই তিনি সর্বশেষ বাড়িতে তাঁর মায়ের সাথে কথা বলেছিলেন। গতকাল সকালে এক বিএসএফ জওয়ান সুদীপের বাড়িতে ফোন করে জানান যে, তিনি শহীদ হয়েছে। এই খবর শুনে তাঁর বড় ভাই, মা কান্নায় ভেঙে পড়েন। শহীদ সুদীপ সরকারের মৃত্যুতে ত্রিপুরার পুরো মানুষ শোক করছে।
গতকাল, সোমবার দুপুর ২ ঘটিকায় তাঁর মরদেহ বাড়িতে নিয়ে আসা হয় এবং আজ যথাযত রাষ্ট্রীয় মর্যাদায় রাজ্যের বীর সন্তান সুদীপ সরকারের শেষকৃত সম্পুর্ন হয় ধলেশ্বরস্থিত নিজ বাসবভনে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য