About Me

header ads

রাজ্যে কোটি টাকার নিষিদ্ধ সামগ্রী সহ আটক দুই!

ডেস্কও ওয়েব ডেস্কঃ ত্রিপুরা পুলিশ সোমবার, ১২ অক্টোবর ফেনসিডিল এবং কাশির সিরাপ সহ বিপুল পরিমাণে নিষিদ্ধ সামগ্রী জব্দ করেছে। বাধারঘাট কেশব সংঘ এলাকায় এই অভিযান চালানো হয়। এ ঘটনায় পুলিশ এখনো পর্যন্ত দু'জনকে গ্রেপ্তার করেছে।

উল্লেখ্য যে, সোমবার খবর পেয়ে বাধারঘাটের একটি গুদামে অভিযান চালায় পুলিশ। এসপি মানিক দাসের নেতৃত্বে বিশাল বাহিনী সেখান থেকে জব্দ করতে সক্ষম হয়েছে ফেনসিডিল এবং এসকাফ এবং অন্যান্য নিষিদ্ধ সামগ্রী। গুদামের মালিককে সন্তোষ সাউ হিসেবে চিহ্নিত করা হয়েছে। গুদামটি আটা কল হিসেবে ব্যবহৃত হচ্ছিল।

পুলিশ জানিয়েছে, সেখান থেকে ৩৫ হাজারেরও বেশি বোতল নিষিদ্ধ সামগ্রী জব্দ করেছে। জব্দকৃত সামগ্রীগুলির বাজার মূল্য আনুমানিক ১ কোটি টাকা হবে।

উল্লেখযোগ্য যে, রাজ্যের বিভিন্ন জায়গা থেকে ঘনঘন এমন নিষিদ্ধ সামগ্রী উদ্ধার করা হচ্ছে। এ থেকে প্রমাণিত যে, ত্রিপুরায় চাগাড় দিয়ে উঠেছে অবৈধ কারবার।

এর আগে সম্প্রতী, উত্তর জেলা পুলিশ সুপারের উদ্যোগে এবং চুড়াইবাড়ি থানার ওসির তৎপরতায় উদ্ধার করা হয়েছে মাদক কাশি সিরাপ-ফেনসিডিল। যার মূল্য ১.২৫ কোটি টাকা। ১২ হুইলার লরি নং ইউপি-৭৫-এম/৩২২২ অনুসন্ধানের সময় পুলিশ বিপুল পরিমাণে ২৫,০০০ মাদক কফ সিরাপ ফেনসিডিলের বোতল উদ্ধার করেছে। ঘটনায় গ্রেফতার করা হয় লরির চালক, সহ চালক এবং মাদক ব্যবসায়ীকে।

গোপন তথ্যের উপর ভিত্তি করেই এই অভিযানটি চালিয়েছিলেন তাঁরা। লরিটি অন্য একটি রাজ্য থেকে ত্রিপুরায় প্রবেশ করছিল। তদনুসারে, পুলিশ তল্লাশি চালিয়ে লরি নং (ইউপি-৭৫-এম/৩২২২ )থেকে প্রচুর পরিমাণে নেশা কাশি সিরাপ ফেনসিডিল উদ্ধার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন রাহুল যাদব (২৫), বিনয় কুমার (৩০) এবং মোহিত সিং (১৮)।এঁরা প্রত্যেকে উত্তর প্রদেশের ইটাওয়াহ জেলার বাসিন্দা।

অভিযান সম্পর্কে উত্তর জেলা পুলিশ সুপার ভানুপদা চক্রবর্তী জানান, গোপন তথ্যের ভিত্তিতে তল্লাশি চালিয়ে পুলিশ প্রচুর পরিমাণে মাদক ফিনসিডিল উদ্ধার করতে সক্ষম হয়। মোট ৩৪ টি প্যাকেটে ২৫,০০০ মাদক কাশি সিরাপ ফেনসিডিল বোতল ছিল।

তিনি আরো বলেন, উত্তর প্রদেশের ফরিদাবাদ অঞ্চল থেকে আগরতলায় এই বিপুল পরিমাণের নেশা সিরাপ আনা হচ্ছিল। তিনি আরও বলেন যে, এ জাতীয় মাদকবিরোধী অভিযান আগামি দিনেও অব্যাহত থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য