About Me

header ads

৪৫০০ শুন্য পদে নিয়োগ দেবে রাজ্য সরকার!

ডেস্কও ওয়েব ডেস্কঃ ত্রিপুরা সরকার বিভিন্ন বিভাগে ৪০০০ গ্রুপ সি এবং মাল্টিটাস্কিং কর্মীদের নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। বললে, ম্যানপাওয়ার অ্যাণ্ড এমপ্লয়মেন্ট দপ্তরের মাধ্যমে ৪০০০ এলডিসি এবং মাল্টিপারপাস ওয়ার্কার নিয়োগ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে মন্ত্রিসভার বৈঠকে। মঙ্গলবার রাজ্য মন্ত্রিসভা এটি অনুমোদন দিয়েছে।
শুধু তাই নয়, বৈঠকে স্বরাষ্ট্র দপ্তরের ৫০০টি কনস্টেবলের শূন্যপদে নিয়োগেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক্ষেত্রে আবেদনকারীর বয়সসীমা ১৮ থেকে ২৪ হতে হবে। সাধারণের জন্যে শিক্ষাগত যোগ্যতা হচ্ছে মাধ্যমিক পাস এবং এসসি-এসটির জন্যে অষ্টম পাশ। তাঁদের বয়সসীমাও ৫ বছর শিথিযোগ্য।
রাজ্য মন্ত্রিসভার বৈঠক শেষ হওয়ার পর শিক্ষামন্ত্রী রতনবাবু সচিবালয়ে সংবাদ সম্মেলনে এই কথাগুলো জানান। সব মিলিয়ে ৪৫০০ জনকে খুব শিগগিরই সরকারী চাকুরিতে নিয়োগ করা হবে।
উল্লেখযোগ্য যে, ২০১৮ সালের মার্চে রাজ্য ক্ষমতায় আসার পর এটিই ত্রিপুরার বিজেপি-আইপিএফটি সরকার দ্বারা প্রথম গণ নিয়োগের অভিযান। শিক্ষামন্ত্রী রতনলাল নাথ জানিয়েছেন, রাজ্য সরকার শীঘ্রই কনস্টেবল এবং মাল্টিটাস্কিং কর্মী এবং এলডি ক্লার্কদের নিয়োগের জন্যে দুটি পৃথক নিয়োগ নীতি ও বোর্ড গঠন করবে।
শিক্ষামন্ত্রীর জানান, নিয়োগ পরীক্ষা একশ নম্বরে হবে।এর মধ্যে ৮৫ নম্বর থাকবে লিখিত পরীক্ষার জন্যে। বাকি ১৫ নম্বরের জন্যে একটি সাক্ষাত্কার বোর্ড গঠন করে সরাসরি সাক্ষাত্কারের ভিত্তিতে যোগ্যতা যাচাই করা হবে।
জানা গেছে, সুপ্রিম কোর্টের রায়ের পর চাকরি হারানো ১০৩২৩ এর শিক্ষকরাও মাল্টিটাস্কিং কর্মী এবং গ্রুপ সি পরীক্ষায় বসতে পারবেন। এক্ষেত্রে সুপ্রিম কোর্টের আদেশ অনুযায়ী বয়সের ক্ষেত্রে তাঁরা ছাড় পাবেন। এছাড়া তাঁদের জন্যে আর কোনও বিশেষ সুবিধা দেওয়া হবে না।
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য