About Me

header ads

রাজ্যের উওর জেলার ছয় স্কুলে বছর বাঁচাও পরীক্ষা!

ডেস্কও ওয়েব ডেস্কঃ ধর্মনগরের ছয়টি স্কুল শিক্ষার্থীদের নিয়ে বছর বাঁচাও অভিযান শুরু করেছে। আজ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীরা আজ ইংরাজী বিষয়ের পরীক্ষা দিয়েছে।

ত্রিপুরা মাধ্যমিক শিক্ষাবোর্ড এবং রাজ্য সরকার মধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ না হওয়া শিক্ষার্থীদের জন্য বছর বাঁচাতে একটি অভিযান শুরু করেছে। তারই অংশ হিসাবে ধর্মনগরের ছয়টি স্কুল জুড়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ছয়টি স্কুল হ'ল বীর বিক্রম ইনস্টিটিউশন, ধর্মনগর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, নোয়াপাড়া ইংলিশ মিডিয়াম উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, পদ্মপুর উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী বালিকা বিদ্যালয়। ত্রিপুরার মাধ্যমিক শিক্ষা বোর্ড (টিবিএসই) প্রথমবারের মতো বছর বাঁচাও) পরীক্ষা পরিচালনা করছে।

ত্রিপুরা সরকার সিদ্ধান্ত নিয়েছে, যে শিক্ষার্থীরা বোর্ডের পরীক্ষা বা দ্বাদশ শ্রেণির কলেজ প্রবেশিকা পরীক্ষার ক্ষেত্রে ১৫০ নম্বর পেয়েও দুটি বিষয়ে ফেল করেছে, তাকে পরবর্তী শ্রেণিতে উন্নীত করা যেতে পারে। শর্ত হল, তাদের বোর্ডের ফলাফলের পরে পুনরায় পরীক্ষা নেওয়া হবে। সেই পরীক্ষায় পাশ করতে হবে। টিবিএসই ৩ জুলাই ক্লাস দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে যেখানে ৬৯.৪৯% শিক্ষার্থী পাস করেছে। ৩১ জুলাই দ্বাদশ শ্রেণির ফলাফল ঘোষণা করা হয়েছে যেখানে পাসের হার ৮০.৮০% ছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য