About Me

header ads

হাথরাসকাণ্ডের প্রতিবাদে রাজ্য জুড়ে ন্যায়বিচারের দাবিতে 'সত্যাগ্রহ' প্রদেশ কংগ্রেসের!

ডেস্কও ওয়েব ডেস্কঃ যোগীরাজ্য উত্তরপ্রদেশের হাথরাসে নির্যাতিতা মনীষা বাল্মিকীর বিচারের দাবীতে গোটা দেশের পাশাপাশি ত্রিপুরা কংগ্রেসও সরব। ধর্ষণের শিকার মেয়েটির বিচারের দাবিতে 'সত্যগ্রহ' পালন করেছে।

শনিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা হাথরাসে সেই নির্যাতিত পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে ঘোষণা করেছেন যে তারা নির্যাতিত পরিবারের সু-বিচারের দাবিতে সোমবার সারাদেশের জেলা সদর দফতরে 'সত্যাগ্রহ' পালন করবেন। তারই প্রেক্ষিতে ত্রিপুরা কংগ্রেসও রাজ্যে একই প্রোগ্রাম করে। রাজ্য কংগ্রেস সদর দফতরে রাজীব গান্ধীর মূর্তির সামনে রাজধানী আগরতলায় কংগ্রেসের রাজ্য সভাপতি পিযুষ বিশ্বাসের নেতৃত্বে এই প্রতিবাদ কার্য অনুষ্ঠিত হয়।

পিযূষ বিশ্বাস এদিন বলেন, "আমরা উত্তরপ্রদেশ সরকারের নৃশংস এবং স্বেচ্ছাচারিতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে নীরব সত্যাগ্রহের আয়োজন করছি। ১৯ বছর বয়সী ভুক্তভোগী মেয়েটি এবং তার পরিবারের বিচারের দাবি করছি। বিশ্বাস আরো বলেন, "প্রধানমন্ত্রী তাঁর মনোভাবের মধ্য দিয়ে বিশ্বের কাছে ভারতের ভাবমূর্তি নষ্ট করেছেন। প্রধানমন্ত্রীর মনোভাবের নিন্দা করার মতো কোন ভাষা আমাদের কাছে নেই।" বিশ্বাস বলেন, "উত্তরপ্রদেশের একটি দলিত মেয়েকে নির্মমভাবে গণধর্ষণ এবং হত্যার ঘটনা জাতির বিবেককে নাড়া দিয়ে গেছে।" 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য