About Me

header ads

অর্থের বিনিমিয়ে ধর্ষনের অভিযোগ ধামাচাপা দেয়ার চেষ্টা শাসকদলের পঞ্চায়েত সদস্যের!

 

ডেস্কও ওয়েব ডেস্কঃ বেটি বাঁচাও বেটি পড়াও এর দেশ ভারতে নারীর সম্মানের মূল্যও এখন নির্ধারণ করে দেয়া হচ্ছে। নেতা-মন্ত্রীরা নারী সুরক্ষা নিয়ে বড় বড় ভাষণ দেন, কিন্তু আক্ষরিক অর্থে হচ্ছে কী?

ত্রিপুরায় একটি অভিযোগ উত্থাপিত হয়েছে যে, ক্ষমতাসীন বিজেপি দলের স্থানীয় নেতারা নারীর মর্যাদার মূল্য নির্ধারণ করছেন। হারবাতালি গ্রামের স্থানীয় এক মহিলাকে শ্লীলতাহানি করে দুর্বৃত্ত। সেই ঘটনা ধামাচাপা দেয়ার জন্যে স্থানীয় পঞ্চায়েত সদস্যরা ভুক্তভোগী মহিলাকে ছয় হাজার টাকা দিয়ে বিষয়টি মিটিয়ে নেয়ার চেষ্টা করেন।

ক্ষমতাসীন বিজেপি এদের সমর্থন করে। স্থানীয় পঞ্চায়েত সদস্য টাকা দিয়ে গুরুতর অপরাধের এই বিষয়টি মিটিয়ে নিতে যে চেয়েছেন, এটি হচ্ছে তার প্রধান কারণ। অর্থাৎ ক্ষমতাসীন দলের পক্ষে যিনি থাকবেন, যিনি দলের হয়ে কাজ করবেন, অথবা নেতা-কর্মী তারা অপরাধ করলেও সেটি কোন অপরাধ হিসেবে বিবেচিত হচ্ছে না! এক্ষেত্রে নারীর মর্যাদার মূল্যায়ন করা হচ্ছে টাকা দিয়ে!

ঘটনাটি ঘটেছে ত্রিপুরার সাবরুমের প্রত্যন্ত গ্রাম হারবাতালি এডিসি ভিলেজের সাধুপাড়ায়। মঙ্গলবার বিকেলে ওই এলাকার একজন ক্ষমতাসীন দলের নেতার ২৭ বছরের ছেলে ১৯ বছর বয়সী গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে বলে অভিযোগ। ভুক্তভোগী মেয়েটির স্বামীর একটি ছোট দোকান আছে। তিনি বাড়ি থেকে স্বামীর জন্য খাবার নিয়ে এসে দোকানে অপেক্ষা করছিলেন। সে সময় তাঁর স্বামী বাথরুমে গিয়েছিলেন।

এই সুযোগে অজিত ত্রিপুরা দোকানে এসে গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে। ভুক্তভোগী চিৎকার শুরু করে, স্বামী ও স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে আসে, তখন অভিযুক্ত অজিত ত্রিপুরা ৫০০ টাকার নোট ফেলে দিয়ে তার বাইকে করে পালিয়ে যায়। যুবতীর স্বামী ঘটনার কথা যখন স্থানীয় নেতাদের জানান, স্থানীয় পঞ্চায়েত এ ঘটনা নিয়ে তাদের থানায় যেতে বাধা দেয়। তারা ছয় হাজার টাকা দিয়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে বলে ভুক্তভোগীর স্বামীর অভিযোগ।

যে রাজ্যের মুখ্যমন্ত্রী নারীর সম্মান-সম্ভ্রমের কথা কথায় কথায় বলেন, সে রাজ্যে নারীর সম্মানের মূল্য ৬ হাজার টাকা! কিন্তু মহিলা ও তাঁর স্বামী হাল ছাড়েননি। তারা সেই সব দালালকে ফেরত পাঠিয়ে দেন, যারা ক্ষমতাসীন দলের পক্ষ থেকে আলোচনা করতে এসেছিল। এবং সাবরুম থানায় অজিত ত্রিপুরার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য