About Me

header ads

উত্তর জেলায় ভারতের গণতান্ত্রিক নারী সমিতির বিক্ষোভ মিছিল!

ডেস্কও ওয়েব ডেস্কঃ উত্তর ত্রিপুরা জেলার জেলাসদর ধর্মনগর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত ভারতের কমিউনিস্ট পার্টি মার্কসবাদীর প্রধান কার্যালয় থেকে আজ ভারতের গণতান্ত্রিক নারী সমিতির উদ্যোগে এক বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

মিছিলটি ধর্মনগর নোয়াপাড়া এলাকায় ঘুরে ভগৎ সিং মূর্তির পাদদেশে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে উপস্থিত ছিলেন শিক্ষা ও সমাজ কল্যাণ দপ্তরের প্রাক্তন মন্ত্রী তথা বর্তমান বিধায়িকা বিজিতা নাথ, উত্তর ত্রিপুরা জেলার প্রাক্তন জেলা সভানেত্রী হাসি রানি ভট্টাচার্য সহ অন্যান্যরা

দুপুর বারোটা নাগাদ বিজিতা নাথের নেতৃত্বে ধর্মনগর সিপিআইএম পার্টি অফিস বিক্ষোভ মিছিল বের হয়। কিছুদিন পূর্বে উত্তরপ্রদেশের হাথরসে ঘটে যাওয়া তরুণী নিগ্রহ ও হত্যার বিরুদ্ধে এই বিক্ষোভ মিছিল বের করা হয়।

ভারতীয় গণতান্ত্রিক মহিলা সমিতির প্রতিনিধিরা প্রশ্ন তোলেন দেশের প্রধানমন্ত্রী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী এখনো পর্যন্ত ধর্ষণ কাণ্ড নিয়ে কেন মুখ খোলেননি?

দাবি করা হয়, ত্রিপুরা রাজ্যের প্রতিদিন ঘটে যাচ্ছে ধর্ষণ এবং হত্যাকাণ্ড। অথচ রাজ্যের পুলিশ প্রশাসন ঠুঁটো জগন্নাথের মতো নিষ্ক্রিয়। ত্রিপুরা রাজ্যের বিজেপি শাসিত সরকার ও রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব রাজ্যের ধর্ষণকাণ্ডগুলি নিয়ে নীরব।

প্রাক্তন মন্ত্রী বলেন রাজ্যের বর্তমান শাসক দলের কারণে সংবাদমাধ্যমও মুখ খুলতে পারছে না। সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করছে শাসক দল। মুখ্যমন্ত্রী সরাসরি সংবাদমাধ্যমকে হুমকি দিচ্ছেন।

অন্য দিকে বিরোধী দল, বাম দলেরা কোন মিটিং মিছিল করতে গেলে তাদের পুলিশ প্রশাসনের তরফে বাধা দেওয়া হচ্ছে। বিজেপি দলের পক্ষ থেকে হুমকি প্রদর্শন করা হচ্ছে। এই সমস্ত কারণে বাম কর্মীরা ভয়ে দলীয় কর্মকাণ্ডে যোগ দিতে পারছেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য