About Me

header ads

রাজ্যে অত্যাধুনিক ট্রাফিক যানের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী!

ডেস্কও ওয়েব ডেস্কঃ রাজ্যের অত্যাধুনিক ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজাতে সোমবার মুখ্যমন্ত্রীর হাত ধরে উদ্বোধন হলো দুটি অত্যাধুনিক ট্র্যাফিক যান। আর এই ইন্টার সেক্টর ভেহিকেল গাড়ির দুটি ভেতরে রয়েছে অত্যাধুনিক ক্যামেরা। গাড়ি দুটি চালু করার মূল উদ্দেশ্য হলো রাজ্যে আগরতলা সাবরুম জাতীয় সড়ক এবং জিরানিয়া থেকে মোহনপুর পর্যন্ত রাস্তায় যান সন্ত্রাস প্রতিদিন লাফিয়ে বাড়ছে।
বলি হচ্ছে তরতাজা প্রাণ। আর এর মধ্যে ৯০ শতাংশ দুর্ঘটনা ঘটছে মানুষের মধ্যেও সচেতনতার অভাবে। কিন্তু গাড়ি দুটি অত্যাধুনিক ব্যবস্থার মাধ্যমে লক্ষ্য রাখবে কোন গাড়ি কত গতিতে চলছে এবং কোন গাড়ি চালক নেশাগ্রস্ত হয়ে ডাইভিং করছে কিনা, আর যদি কোন চালক অনিয়ন্ত্রিতভাবে ড্রাইভিং করে তাহলে ই-চালান এর মাধ্যমে জরিমানা এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে সেই চালকের বিরুদ্ধে। সোমবার গাড়ি দুটি শুভ উদ্বোধন করে একথা জানান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।
তিনি আরো বলেন, গাড়ির ৫০০ থেকে ৫৫০ মিটার দূর পর্যন্ত নিখুঁতভাবে ছবি সংগ্রহ করতে পারে অর্থাৎ গাড়ির নাম্বার প্লেটের প্রমাণ হিসেবে ছবি রাখতে পারবে এই অত্যাধুনিক ট্র্যাফিক যান। গাড়ি দুটি পুলিশ মডেনাইজেশন তহবিল থেকে ক্রয় করা হয়েছে। আধুনিক পুলিশি ব্যবস্থা ঢেলে সাজাতে দুটি গাড়ি ক্রয় করতে ব্যয়ে হয়েছে ৩০ লক্ষ টাকা। আগামী দিনে এ ধরনের অত্যাধুনিক ট্রাফিক যান শহরে আরো চালু করা হবে। এদিন মুখ্যমন্ত্রী সরকারি বাসভবনের সম্মুখে সবুজ পতাকা তুলে গাড়ি দুটির শুভ উদ্বোধন করেন। এছাড়া উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের অতিরিক্ত মহানিদেশক রাজীব সিং, ট্রাফিক পুলিশ সুপার শর্মিষ্ঠা চক্রবর্তী, পশ্চিম জেলা পুলিশ সুপার মানিক দাস সহ অন্যান্যরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য