About Me

header ads

রাজ্যে এখন কোভিডের চিকিৎসা করবেন দাঁতের চিকিৎসকেরা!

ডেস্কও ওয়েব ডেস্কঃ এ বার ত্রিপুরায় কোভিড চিকিৎসার ভার তুলে দেওয়া হচ্ছে দাঁতের ডাক্তারদের উপরে। রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে ত্রিপুরার কোভিড ইউনিটে ২১ জন দন্ত বিশেষজ্ঞকে নিয়োগ করা হবে।

২১ জন ডেন্টাল সার্জন চেয়ে স্বাস্থ্য দফতর ইতিমধ্যে বিজ্ঞাপন প্রকাশ করেছে। তাঁদের মাসে ৫০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। অবশ্য এই নিযুক্তি হবে একেবারেই অস্থায়ী ভিত্তিতে। বলা হয়েছে একেবারেই স্বেচ্ছায় কোভিড হাসপাতালে কাজ করতে ইচ্ছুক ডেন্টাল সার্জনরা আবেদন জানাতে পারেন। আবেদন জানানোর শেষ দিন ৬ অক্টোবর।

রাজ্য সরকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসকের তীব্র সঙ্কটে ভুগছে। কোভিড হাসপাতালে আরও বেশি দুরবস্থা। নেই বিশেষজ্ঞ চিকিৎসক। কিন্তু কোভিড হাসপাতালে সাধারণ মেডিসিনের ডাক্তার বা বিশেষজ্ঞ নিয়োগ না করে কেন দাঁতের ডাক্তার নিয়োগ করা হবে- সেই প্রশ্ন করলে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা শুভাশিস দেববর্মা বলেন, এ নিয়ে কথা বলার অধিকার আমার নেই। অথচ অবাক কথা, ২১ জন দাঁতের ডাক্তার চেয়ে দেওয়া বিজ্ঞাপনে শুভাশিসবাবুরই সই রয়েছে।

ত্রিপুরায় এখন প্রায় ৪০০ জন নিযুক্তি বিহীন চিকিৎসক আছেন বলে দাবি করেছে সারা ত্রিপুরা সরকারি নিযুক্তিহীন চিকিৎসক সংগঠন।

গত বছর ৩ সেপ্টেম্বর রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বিধানসভায় জানিয়েছিলেন রাজ্যে অন্তত ১১০০ চিকিৎসকের পদ খালি। এক বছরে সংখ্যাটি সম্ভবত আরও বেড়েছে। কোভিডের সময় সরকার কয়েকজন চিকিৎসককে তাৎক্ষণিক ভিত্তিতে নিয়োগ করলেও অভিযোগ উঠেছে যে তাঁদের নিয়মিত বেতন দেওয়া হচ্ছে না। তাঁদের অনেকেই চাকরি ছেড়ে দিয়েছেন। তাই সরকারের ফের ডাক্তার প্রয়োজন হয়ে পড়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য