About Me

header ads

দুর্গাপুজোর পর রাজ্যে করোনার প্রকোপ আরও বাড়তে পারে আশংকা চিকিৎসক সংগঠনের!

ডেস্কও ওয়েব ডেস্কঃ দুর্গাপুজোর সময় করোনাবিধি যথাযথভাবে পালিত না হলে ত্রিপুরাতে পুনরায় করোনার প্রকোপ বাড়বে বলে সতর্ক করল রাজ্যের চিকিৎসক সংগঠন (All Tripura Government Doctors Association)। সংগঠনের নিজস্ব সোশ্যাল মিডিয়া পেজে লেখা হয়, কোভিড-এর প্রথম পর্যায় প্রায় ২০০ জন চিকিৎসক, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হয়েছেন।
এখনও পর্যন্ত ত্রিপুরায় ২৯৫৫৩ জন করোনা আক্রান্ত রয়েছেন। মৃত্যু হয়েছে ৩২৮ জনের। মৃত্যু এবং পজিটিভিটির হার উভয় ত্রিপুরায় উচ্চ পর্যায়ে রয়েছে। তবে সুস্থতার হারও বৃদ্ধি পাচ্ছে। করোনার এই পরিস্থিতিতে রাজ্য সরকার দুর্গাপুজোর অনুমতি দেওয়ার চিকিৎসকদের কপালে চিন্তার ভাঁজ।
চিকিৎসক সংগঠনের তরফে আরও বলা হয়, রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ইতিমধ্যেই ৩০০ পেরিয়েছে। বর্তমান প্রেক্ষিতে আগামী দিন খুবই কঠিন হতে চলেছে। পুজোর দিনগুলিতে অনেক সতর্ক হওয়ার প্রয়োজন, যাতে কোভিড কেস আরও না বেড়ে যায়।
বিশ্বকর্মা পুজোর পর থেকেই ত্রিপুরায় করোনা সংক্রমণ অনেক বৃদ্ধি পেয়েছে। কেরালার ওনাম উৎসবের কথাও স্মরণ করিয়ে দেন চিকিৎসকরা। ওনামের পর কেরলে নিয়ন্ত্রনহীন ভাবে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। রাজ্যবাসীকে চিকিৎসক সংগঠন আরও সতর্ক করে বলেন ত্রিপুরায় সীমিত স্বাস্থ্য পরিকাঠামোয় করোনা সংক্রমণ যদি পুজোর পর আরও বৃদ্ধি পায় তাহলে তা ভয়াবহ আকার ধারণ করবে। এবছর জাকজমক করে পুজো পালন করা না হলে মানুষের মন ভারাক্রান্ত হতে পারে, কিন্তু তাতে জীবন বাঁচবে বলে উল্লেখ করে চিকিৎসকরা। তাই পুজো কমিটি গুলিকে কঠোরভাবে করোনাবিধি মেনে চলার অনুরোধ জানানো হয়েছে।
ত্রিপুরা চিকিৎসক সংগঠন সকলকে দুর্গাপুজোর শুভেচ্ছা জানিয়েছে। পাশাপাশি বয়স্ক এবং বৃদ্ধরা যাতে পুজোতে না বেরোন সে বিষয়েও অনুরোধা করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য