About Me

header ads

থামছে না বিজ্ঞাপন বিতর্ক, এ বার হামলা টাটার স্টোরেই!

ডেস্কও ওয়েব ডেস্কঃ বিজ্ঞাপন তুলে নিয়েও রক্ষা নেই। লভ জিহাদ-এর প্রচার করার ধুয়ো তুলে এ বার বিখ্যাত এক গয়না প্রস্তুতকারী সংস্থার স্টোরে হামলা চালানোর অভিযোগ উঠল। এমনকি ওই স্টোরের ম্যানেজারকে লিখিত ভাবে ক্ষমাও চাওয়ানো হয়েছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে।

সম্প্রতি উৎসবের বিজ্ঞাপনে হিন্দু-মুসলিম ঐক্যের কথা তুলে ধরেছিল ওই গয়না প্রস্তুতকারক সংস্থাটি। কিন্তু পাল্টা অভিযোগ ওঠে, ওই সংস্থাটি লভ জিহাদ-এর তত্ত্ব প্রচার করছে। আর এ নিয়েই নতুন করে বিতর্ক দানা বাঁধে। সোমবার রাতে গুজরাতের গাঁধীগ্রামে ওই সংস্থাটির একটি স্টোরে হামলা চালায় এক দল লোক। তারা ওই স্টোরের ম্যানেজারকে দিয়ে লিখিয়ে নেয়, ওই বিজ্ঞাপনটি লজ্জানজক এবং আমরা ক্ষমাপ্রার্থী। এর পর তা স্টোরের বাইরে সেঁটে দেওয়া হয়।

ওই বিজ্ঞাপনে দেখানো হয়েছিল, মুসলিম পরিবারে বিয়ে হয়ে আসা এক হিন্দু তরুণী গর্ভবতী। তাঁকে হাত ধরে সাধভক্ষণ অনুষ্ঠানে নিয়ে যাচ্ছেন শাশুড়ি। আয়োজন দেখে ওই তরুণী বলছেন, আপনাদের তো এ সবের রীতি নেই! জবাবে শাশুড়ি বলেন, মেয়েকে খুশি করার রীতি সব জায়গাতেই রয়েছে। বিজ্ঞাপনটি প্রকাশ্যে আসতেই সংস্থাটির বিরুদ্ধে ফুঁসে ওঠেন এক শ্রেণির নেটাগরিক। হিন্দু-মুসলিম একতার দোহাই দিয়ে আদতে লভ জিহাদ-এর প্রচার করা হচ্ছে বলে অভিযোগ তোলেন তাঁরা। ওই সংস্থাটিকে বয়কটের দাবিও ট্রেন্ডিং হয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায়। এর পিছনে গেরুয়া শিবিরের ইন্ধন রয়েছে বলেই মনে করছেন অনেকে। চাপে পড়ে শেষ পর্যন্ত বিজ্ঞাপনটি প্রত্যাহার করে নেয় ওই সংস্থা। কিন্তু বিতর্কের আগুন যেন তাতেও নিভছে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য