About Me

header ads

নিজ বাড়ি থেকে বিতাড়িত বৃদ্ধ পিতার ঠিকানা এখন ক্লাব ঘর!

ডেস্কও ওয়েব ডেস্কঃ ছেলে আমার মস্ত মানুষ, মস্ত অফিসার মস্ত ফ্ল্যাটে যায়না দেখা এপার ওপার । নানান রকম জিনিস, আর আসবাব দামি দামি সবচেয়ে কম দামী ছিলাম একমাত্র আমি।নচিকেতা চক্রবর্তীর এই গান যে কতটা বাস্তবমুখী তা প্রতিনিয়ত ফুটে উঠছে আমাদের সমাজের ন্যাক্কার জনক ঘটনার মাধ্যমে।

এমন একটি ন্যাক্কার জনক ঘটনা সামনে এল আমাদের এই ক্ষুদ্র রাজ্য ত্রিপুরায়, বৃদ্ধ বলে বাড়ি থেকে বের করে দিল গুণধর ছেলেরা। এখন সেই অসহায় বৃদ্ধের থাকার সম্বলটুকু ক্লাব ঘর। শারীরিক ভাবেও বৃদ্ধ লোকটি অনেকটা দুর্বল। বৃদ্ধের বাড়ি আড়ালিয়া পঞ্চপট্টি বাজার লাগোয়া এলাকায়। বৃদ্ধের নাম লালু ঋষি দাস। ছেলেরা তার ঘরে থাকে কিন্তু তাকে ঘর থেকে তাড়িয়ে দেওয়া হয়েছে বলে এলাকাবাসির অভিযোগ।

বিগত ৮ মাস ধরে স্থানীয় মহাত্মা গান্ধী ক্লাবের সদস্যরা লোকটির সেবা-যত্ন করছেন। ক্লাবের সম্পাদক অভিজিৎ গোপ জানিয়েছেন অনেক সংস্থার নজরে বিষয়টি আনা হয়েছে। কিন্তু কেউ এ ব্যাপারে সহযোগিতা করেনি। লোকটির চিকিৎসার দরকার। কিন্তু দেশের সেই সমস্ত অসহায় বৃদ্ধ লোকদের নিয়ে সুপ্রিম কোর্ট বিভিন্ন নির্দেশিকা জারি করলেও রাজ্যে সেই আইন কেউ মানছে না, ফলে আইনত ব্যবস্হা সেইসব গুণধর ছেলে মেয়েদের বিরুদ্ধে গ্রহণ করা জরুরি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য