About Me

header ads

রাজ্যে করোনা ভাইরাসের সামাজিক সংক্রমণ তুঙ্গে!


ডেস্কও ওয়েব ডেস্কঃ ত্রিপুরার করোনা ভাইরাস এর সামাজিক সংক্রমণ বেড়ে চলেছে সে কথা এখন স্পষ্ট। কিন্তু রাজ্য সরকার বিষয়টি মানতে নারাজ। কিন্তু ৩এ পর্যায়ের সমস্ত লক্ষ্ণণই রাজ্যে বিদ্যমান। যেখানে কোনও আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে না আসা বা ভ্রমণের ইতিহাস না থাকা ব্যক্তিরাও ব্যাপকহারে কোভিড পজিটিভ হচ্ছেন। ফলে পরিস্থিতি ক্রমেই আশঙ্কাজনক হয়ে উঠছে।
২৮ অগস্ট থেকে ২ সেপ্টেম্বর, এই এক সপ্তাহের মধ্যে ২৮৭৪ জন ব্যক্তি রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন। আরও বড় আশঙ্কার কথা, রাজ্যে সংক্রমণের হার এখন ১২ শতাংশ। যা উত্তর-পূর্বে সবচেয়ে বেশি।
পশ্চিম ত্রিপুরা জেলায় স্থানীয়ভাবে সামাজিক সংক্রমণের ঘটনা বেশি। মঙ্গলবার রেকর্ড গড়ে এক দিন রাজ্যে ৫৬৬ জন আক্রান্ত হওয়ার পরে, বুধবার সেই রেকর্ড ফের ভেঙে ২৪ ঘণ্টায় ৮ জেলা মিলিয়ে আক্রান্তের সংখ্যা হয়েছে ৫৮৮ জন।
এর মধ্যে পশ্চিম ত্রিপুরাতে দৈনিক হিসেবে সর্বাধিক, ২৩৮ জন কোভিড পজিটিভ রোগী মিলেছে। মঙ্গলবার রাজধানী শহর আগরতলায় সর্বাধিক, ২৬৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হন। আগরতলার ১০টি ওয়ার্ডের অবস্থা ঝুঁকিপূর্ণ হওয়ায় সেখানে বড় করে কোভিড পরীক্ষা অভিযান হাতে নেওয়া হয়েছে।
এই ৫৮৮ জনকে মিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ১৩,২৯০ জন। গত কাল ৯ জন ব্যক্তি মারা যাওয়ায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২৫ জন। এর মধ্যে গত এক সপ্তাহে মারা গিয়েছেন ৩২ জন। গত কাল মারা যাওয়া ৯ জনের মধ্যে ৬ জনই পশ্চিম জেলা থেকে। বাকি এক জন ধলাইয়ের। দুজন সিপাহীজলার বাসিন্দা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য