About Me

header ads

লোহার ভারী পাইপ পড়ে রাজ্যে মৃত্যু এক শ্রমিকের!


ডেস্কও ওয়েব ডেস্কঃ রাজ্য সরকারের জল সম্পদ দপ্তরের সেন্ট্রাল স্টোরে কাজ করতে গিয়ে লোহার ভারী পাইপ পড়ে মৃত্যু হল এক শ্রমিকের। মর্মান্তিক এই দুর্ঘটনা রাজধানী সংলগ্ন নন্দন নগর ড্রিংকিং ওয়াটার এন্ড স্যানিটেশনের সেন্ট্রাল স্টোরে। মৃত শ্রমিকের নাম সঞ্জয় রাজ্যপাল রুদ্র পাল(৩৪)। তার বাড়ি নন্দন নগর পাল পাড়া এলাকায়। ঘটনার বিবরণে জানা গেছে সঞ্জয় রুদ্রপাল নন্দনগর স্থিত জলসম্পদ দপ্তরের লোহার পাইপমজুদ স্থলে কাজ করতো।
প্রতিদিনের মতো বুধবার সকালে সে বাড়ি থেকে কাজে গিয়েছিলাম। দুপুরে কর্মস্থলে লড়ি থেকে লোহার পাইপ নামাতে গেলে কয়েকটি ভারী পাইপ তার উপরে পড়ে যায়। ভারী পাইপের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তার মর্মান্তিক মৃত্যু হয়। পাইপ এগুলো এতই বাড়ি ছিল যে সহকর্মীরা থাকলেও তারা তাকে পাইপের চাপা থেকে উদ্ধার করতে পারেনি। পরে খবর পেয়ে দমকল কর্মীরা গিয়ে দীর্ঘক্ষন চেষ্টার পরও দেহ করতে পারেননি। পরে একটি জেসিপির সহায়তায় পাইপ সরিয়ে তার দেহ উদ্ধার করা হয়। পরবর্তীকালে মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়। আকস্মিক দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যুতে মৃতের পরিবার সহ সহকর্মী মহলে গভীর শোক সৃষ্টি হয়েছে।
অন্যদিকে ঘটনার পর কর্মস্থলে শ্রমিকদের নিরাপত্তা প্রশ্নের মুখে উঠেছে।সরকারি দপ্তরের মজুদ স্থলে ভারী লোহার পাইপ নাড়াচাড়ার ক্ষেত্রে শ্রমিকদের পর্যাপ্ত পরিমাণ সুরক্ষা সরঞ্জাম দেওয়া হচ্ছে না বলে অভিযোগ।দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যুর জন্য দপ্তরের অব্যবস্থাকে দায়ী করছেন শ্রমিকদরদি  একটি মহল। কয়েকজন এই মৃত্যুর ঘটনায় ক্ষুব্ধ হয়ে কর্মস্থলে কিছু ভাঙচুর করেন। মৃতদেহ উদ্ধার কর্মীদের দুর্বলতাউপস্থিত স্থানীয়দের খুব জোর করে তুলেছিল বলে জানা গেছে। পরে জিবি ফাঁড়ির পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য