About Me

header ads

রাজ্যে গত ২৪ ঘন্টায় কোভিডে আরো ১০ জনের মৃত্যু!

ডেস্কও ওয়েব ডেস্কঃ ভারতে ইতিমধ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৪৫ লক্ষের ঘর পেরিয়ে গেছে। মাঝখানে একদিন কমলেও একটানা দেশে ২৪ ঘন্টায় ৯০ হাজারের ঘরটা ধরে রেখেছে।
উত্তর পূর্ব ভারতের ত্রিপুরার কোভিড-১৯ পরিস্থিতি মোটেও ভালো নেই। ধীরে ধীরে শোচনীয় রূপটা প্রকট হচ্ছে রাজ্যে। ত্রিপুরায় কোভিড সংক্রমণে গত ২৪ ঘন্টায় আরও ১০ জন মারা গেছেন। ২৪ ঘন্টায় এই মৃত্যুর জেরে রাজ্যে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮২ জনে। গত ১০ সেপ্টেম্বর করোনায় এই মৃতের সংখ্যাটা ছিল ১৭২। আক্রান্তের সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে মৃত্যুর সংখ্যাটাও বাড়ছে এভাবে।
বৃহস্পতিবার নতুন ১০ জনের মৃত্যু নিয়ে চলতি সেপ্টেম্বর মাসের ১১ দিনে মারা যাওয়া রোগীর সংখ্যা ৭০ জনে পৌঁছেছে। অন্যদিকে, পুরো আগস্টে যে মৃত্যুর সংখ্যাটা ছিল ৮৮। ত্রিপুরা মারাত্মক খারাপ সময়ের দিকে এগিয়ে যাচ্ছে। সময়ের সাথে সাথে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। আগস্টের তুলনায় সেপ্টেম্বরে মৃত্যুর সংখ্যা অধিক। মারণ কোভিডে গড়ে এই রাজ্যে গড়ে প্রতিদিন ছয়জনেরও বেশি মানুষ মারা যাচ্ছেন।
বিপ্লব দেবের রাজ্য ত্রিপুরায় মৃত্যুর হার বর্তমান এক শতাংশের বেশি। শুক্রবার স্বাস্থ্য দফতরের জারি করা বুলেটিন অনুযায়ী মৃতের হার ১.০২ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ শতাংশ। বর্তমান, ত্রিপুরায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭,৮৩৩ জনে। বর্তমান রাজ্যে পজিটিভিটি হার ৫.৫৬ শতাংশ। আক্রান্তের সংখ্যা বাড়ছে, পাল্লা দিয়ে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা। বর্তমান ত্রিপুরায় সক্রিয় রোগীর সংখ্যা ৬,৮৯২ জন। এখনো পর্যন্ত ১০৭৩৪ জন ব্যক্তি করোনা সারিয়ে বাড়ি ফিরেছেন। অন্যদিকে, এদিন ৪৭৯ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন।
অন্যদিকে, উত্তর পূবের রাজ্য অসমেও মোট করোনা শনাক্তের হয়েছে ১৩,৮৩৩৯ জন। এখনো পর্যন্ত রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন, ১০,৫৭০১ জন। বর্তমান অসমে সক্রিয় রোগীর সংখ্যা ৩২২০৫ জন। মারা গেছেন সংরকমণে ৪৩০ জন। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ডঃ হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, শুক্রবার ২৫৩৪ জন কোভিড পজিটিভ ব্যক্তির মধ্যে কামরূপ মহানগরেরই আছেন ৫৮৮ জন। অন্যদিকে যোরহাটের ১৯৪ জন, উজান অসম ডিব্রুগড়ের ১৭২ জন এবং ধেমাজির ১৫৩ জন। আজ সংক্রমণে মারা যাওয়া ব্যক্তির সংখ্যা ১৬! 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য