About Me

header ads

স্বাস্থ্য পরিষেবা দু-তিন দিনের মধ্যে উন্নত না হলে কঠোর পদক্ষেপের হুশিয়ারি সুদীপের!


ডেস্কও ওয়েব ডেস্কঃ করোনা মুকাবিলা করা জন্য স্বাস্থ্য পরিষেবারকে গুরুত্ব দিতে প্রথমে স্বাস্থ্যমন্ত্রীকে একাধিক চিঠি প্রদানের পর, সাংবাদিক সম্মেলন করেও যখন পরিস্থিতি কোন উন্নতি হচ্ছে না, ক্রমশই অবনতি দিকে ছুটছে তখন আর ঘরে বসে থাকতে পারলেন না রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী তথা বিধায়ক সুদীপ রায় বর্মন। সোমবার দুপুর ১২ টায় রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী তথা বিধায়ক সুদীপ রায় বর্মন জিবি হাসপাতালের এম এস ডাঃ দেবাশীষ রায়ের সাথে দেখা করতে ছুটে যান। সঙ্গে ছিলেন বিধায়ক সুশান্ত চৌধুরী। হাসপাতালে এমএস ডাঃ দেবাশীষ রায়ের সাথে স্বাস্থ্য পরিষেবার বিষয়ে দীর্ঘক্ষণ আলাপ-আলোচনা করেন। প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী তথা বিধায়ক সুদীপ রায় বর্মন এমএস -এর কাছে জানতে চান পরিষেবার ক্ষেত্রে কোথায় ভুল ত্রুটি রয়েছে?
রাজ্যে প্রতিদিন সংক্রমনের সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হার। কেন এমনটা হচ্ছে? মানুষ কেন জিবি হাসপাতালে উপর থেকে আস্থা হারিয়ে ফেলছে? কেন মৃত্যু হচ্ছে, কিন্তু চিকিৎসক বলতে পারছেন না? কেন সন্তান সম্ভবার খাবার সঠিকভাবে মিলছে না? কেন ঔষধ পত্রের সঠিক পরিষেবা নেই? কেন জায়গা থাকার পরও রোগীদের মেঝেতে সুয়ে পরিষেবা নিতে হচ্ছে? কেন চিকিৎসকরা আই টি সুযোগ গ্রহণ করছে না? এর উত্তরে এম এস জানান প্রশাসনের কোন ধরনের সহযোগিতা মিলছে না। এম এস জানিয়েছেন পরিষেবা যাতে দ্রুত উন্নত করা যায় সে বিষয়ে তিনি খতিয়ে দেখবেন। আর যদি পরিষেবা দু'তিন দিনের মধ্যে উন্নত না হয়, তাহলে পরিস্থিতি সামাল দিতে পারবেনা কেউ বলে হুশিয়ারি দেন শ্রী বর্মন।
এদিকে বিধায়ক সুশান্ত চৌধুরী বলেন, পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে। যার জনকল্যাণমুখী সরকারের ক্ষেত্রে মানানসই নয়। আসামের স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্বাস শর্মা বর্তমান পরিস্থিতিতে যেভাবে নিজ রাজ্যে কাজ করে চলেছেন সেটা সত্যি গোটা দেশের মধ্যে দৃষ্টি আকর্ষণীয়। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী যাতে স্বাস্থ্য পরিষেবার দিকে গুরুত্ব প্রদান করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য