About Me

header ads

১০৩২৩ এর প্রতিশ্রুতি রক্ষা করা হবেঃ শিক্ষামন্ত্রী!


ডেস্কও ওয়েব ডেস্কঃ অধৈর্য হওয়ার কারণ নেই। কারোর ইন্ধনে অযথা নিজেকে অস্থীর করে তুলবেন না। একই রকম ভাবে অন্যদেরকে অস্থীর করাবেন না। জনগণের সরকার, দায়বদ্ধ সরকার। করোনার কারনে পরিস্থিতি সম্পর্কে সকলে অবগত। এই ক্ষেত্রে মুখ্যমন্ত্রী দায়িত্ব নিয়েছেন। তিনি কথার খেলাপ করবে না। রাজ্য মন্ত্রী সভার সকল সদস্যরা চায় ১০৩২৩ এর সুষ্ঠ মিমাংসা। যে সৃষ্টি করে গেছেন তাঁর পাপ বহন করতে হচ্ছে বর্তমান সরকারকে। এরজন্য কমিশন বসানো হয়েছে। এগুলি স্পষ্ট হয়ে যাবে। ৬ মাসের মধ্যে কমিশনের রিপোর্ট প্রকাশ করা হবে। ইতিমধ্যেই দুমাস গেছে। তবে ১০৩২৩ নিয়ে সরকার একটা প্রক্রিয়ায় এনেছে। বুধবার ১০৩২৩ এর প্রসঙ্গ ক্রমে বলতে গিয়ে এই কথা বলেন সিক্ষা মন্ত্রী রতন লাল নাথ।
মানুষের ব্যক্তি স্বাধীনতা রয়েছে। কাউকে বাধা দেওয়া হবে না। গনতন্ত্রে বিশ্বাসী বিজেপি দল। মানুষ বিচার করবে। ১০৩২৩ নিয়ে কাঠ গড়ায় থাকতে পারেনা বর্তমান সরকার। যারা এদের সৃষ্টি কর্তা তারা পেছন থেকে একটা অংশকে লেলিয়ে দিচ্ছে। বাম সরকার অপধার করেছে। তাদের অপকর্মের ফলে ১০৩২৩ এর এই অবস্থা। বিজেপি ক্ষমতায় এলে মানবতার দিক দিয়ে কিছু করার জন্য প্রতিশ্রুতি দেয়। সেই অনুযায়ী পদক্ষেপ নিয়েছে। এক কালীন ছাড় এনে কিছু অংশকে টেকানো গেছে। এদিন শীর্ষ আদালতের বক্তব্য স্পষ্ট করে দেন মন্ত্রী রতন লাল নাথ। এই বিষয়ে কথা বলা হয়েছে। কিছু অসামঞ্জস্যতা রয়েছে। তাঁর পরেও মুখ্যমন্ত্রী এই বিষয়টা দেখছেন। বর্তমানে এরা কেউ সিক্ষা দপ্তরের লোক নয়।
তিনি আরও জানান, রাজ্য মন্ত্রীসভা সিদ্ধান্ত নিয়েছে ১০৬৬৮ টা পোস্ট ক্রিয়েট করার। গ্রুপ সি, গ্রুপ ডি পদে এই পোস্টে ক্রিয়েট করা হয়েছে। এতে ১০৩২৩ এর পাশাপাশি বেকারাও থাকবে। কিন্তু এই পদ গুলি অন্য দপ্তরের। তাই সিক্ষা মন্ত্রী হিসাবে কোন মন্তব্য করবেন না বলে জানান তিনি। মন্ত্রী সভার সদস্য হিসাবে তিনি জানান মুখ্যমন্ত্রী তাদের নেওয়ার জন্য একটা উদ্যোগ নিয়েছেন। অতি সম্প্রতি মর্ডালিটি ঠিক করা হবে। যাতে আইনের সমস্যা না হয়। শুধু ১০৩২৩ মারা যায় এটা ঠিক নয়। প্রতিটি মানুষের মৃত্যু দুঃখ জনক। কিন্তু এদের সৃষ্টি কর্তা সাদা পোশাক পরিধান করে বসে আছেন। তিনি এখনো মানুষের মধ্যে জ্ঞান বিতরণ করে চলছেন। অতি দ্রুত মর্ডালিটি ঠিক করে এই বিষয়ে ঘোষণা দেবেন মুখ্যমন্ত্রী। তবে দিনক্ষন এখনো বলা যাবে না। ১০৩২৩ এর প্রতিশ্রুতি রক্ষা করা হবে বলে জানান মন্ত্রী রতন লাল নাথ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য