About Me

header ads

ত্রিপুরা হাইকোর্টের নির্দেশে ডিএসপি ও ওসির বিরুদ্ধে মামলা রুজু!


ডেস্কও ওয়েব ডেস্কঃ এক মহিলার মামলা দায়ের করতে বারবার অস্বীকার করায় পুলিশের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩১৫ ধারায় মামলা রুজু করার নির্দেশ দিল ত্রিপুরা হাইকোর্ট।
অল ইন্ডিয়া ডেমোক্র্যাটিক ওমেন্স অ্যাসোসিয়েশনের সদস্য লিপিকা চৌধুরী জানান, ১ জুন আগরতলা শহরে বিভিন্ন দাবি নিয়ে সংগঠনের প্রতিবাদ কর্মসূচি ছিল। সামাজিক দূরত্ববিধি বজায় রেখেই শান্তিপূর্ণ প্রতিবাদ চলছিল।
সেই সময় পুলিশ সেখানে হানা দেয়। বেশ কয়েকজন মহিলাকে জোর করে পুলিশভ্যানে তোলে। তখন লিপিকাদেবী গুরুতর জখম হন। সংগঠন ও কয়েজনক সদস্যের নামে অভিযোগও দায়ের করে থানা।
পরের দিন লিপিকাদেবী ডিএসপি মীনা দেববর্মা ও পশ্চিম আগরতলা মহিলা থানার ওসি মীনা কুমারী দেববর্মার বিরুদ্ধে মামলা করতে থানায় যান। কিন্তু পুলিশ কিছুতেই মামলা রুজু করেনি।
বারবার চেষ্টা করেও অভিযোগ দায়ের করতে না পেরে লিপিকাদেবী ত্রিপুরা হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। মহিলার আইনজীবী ভাস্কর দেববর্মা বলেন, দুই দিন টানা চেষ্টা করেও অভিযোগ লেখাতে পারেননি লিপিকাদেবী।
পরে তিনি পশ্চিম ত্রিপুরার এসপির কাছে অভিযোগ জানাতে যান। এসপি অভিযোগ গ্রহণ করে রিসিভড কপি দিলেও সেই অভিযোগ পাঁচ দিন পরেও থানায় জমা পড়েনি। শুনানির পরে গত কাল হাইকোর্ট লিপিকা দেবীর অভিযোগের ভিত্তিতে ডিএসপি ও ওসির বিরুদ্ধে মামলা রুজু করার নির্দেশ দেয় পুলিশকে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য