About Me

header ads

ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় পেল নতুন উপাচার্য!


ডেস্কও ওয়েব ডেস্কঃ মাঝখানের কয়েকটা দিন ফাঁকা যাওয়ার পর ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য পদে যোগদান করছেন গঙ্গা প্রসাদ প্রসীন। বর্তমান তিনি মণিপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের (ইম্ফল) স্কুল অব সোশ্যাল সায়েন্সেস বিভাগে ডিন পদে কর্মরত অবস্থায় রয়েছেন। কয়েকদিনের মধ্যেই অধ্যাপক গঙ্গা ত্রিপুরায় আসছেন।
গঙ্গা প্রসাদের আগে উপাচার্য পদে অধিষ্ঠিত ছিলেন অধ্যাপক ধরুরকর। তিনি ২০১৮ সালে বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদে যোগদান করেছিলেন। কিন্তু গত বছর তিনি সম্মানিত পদ থেকে তিনি পদত্যাগ করেন। কারণ তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয়েছিল। এরপর থেকেই ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ শূন্য রয়েছে। মাঝখানের দিনগুলো উপাচার্যের কাজ সামালাচ্ছেন ইনচার্জ ভিসি ।
তিনিই বর্তমান বিশ্ববিদ্যালয়ের বিষয়গুলি দেখছেন। গত বছরই ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছিল। তবে কোভিড পরিস্থিতির জন্যে প্রক্রিয়াটি বন্ধ রাখা হয়েছিল। বিশ্ববিদ্যালয় সূত্র নিশ্চিত করেছে যে, নতুন ভিসি গঙ্গা প্রসাদ এই মাসের মধ্যেই যোগদান করবেন। গঙ্গা প্রসাদ প্রসীন মণিপুর বিশ্ববিদ্যালয়ের আগে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য