About Me

header ads

১০৩২৩ নিয়ে রাজ্য সরকার সহানুভূতিশীলঃ শিক্ষামন্ত্রী


ডেস্কও ওয়েব ডেস্কঃ আন্দোলন বিভিন্ন ধরনের হয়। এই ক্ষেত্রে ব্যতিক্রম অল ত্রিপুরা ১০৩২৩ ভিক্টিমাইজড শিক্ষক সংগঠন। কেন না তারা বর্তমানে চাকুরিচ্যুত। এর পরেও সেবা মূলক কাজ করে যাচ্ছে। এটা খুব কম পাওয়া যায়। এটাও এক ধরনের আন্দোলন। এই ধরনের আন্দোলনকে বলে সদর্থক আন্দোলন। মুখ্যমন্ত্রী ও সরকার চায় আন্দোলন হওয়া ভালো। গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন হওয়া প্রয়োজন। কিন্তু সেই আন্দোলন হবে জনস্বার্থে সদর্থক দৃষ্টি ভঙ্গি নিয়ে। সরকারের দৃষ্টি যেন তাদের দিকে যায়। রাস্তা অবরোধ করে মানুষের অসুবিধা করে আন্দোলনের কোন যৌক্তিকতা নেই। এই সংগঠন শুরু থেকেই সদর্থক আন্দোলন করে যাচ্ছে। এতে সরকারের তাদের প্রতি নরম মনোভাব জেগে উঠে।
শীর্ষ আদালত তাদের মামলার রায় দিয়েছে। এই রায় অনেকটা পজেটিভ হলেও দুইটি জায়গায় কিছুটা বিতর্ক রয়েছে। আইনবিদরা স্পষ্টীকরণের জন্য বিচার বিশ্লেষণ করছে। সেই রায়ের স্পষ্টীকরণ নিয়ে সরকার জানাবে। যাতে কোন ভুল বুঝাবুঝি না হয়। মুখ্যমন্ত্রী ১২ আগস্টের পর কোয়ারেন্টাইন শেষে আসবেন। এরপর সরকার বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত নেবে। কেননা সরকার শুরু থেকে বলছে আইন মেনে সংবিধান মেনে সব করবে। এদের মধ্যে ছোট্ট একটা অংশ সুপ্রিম কোর্টে না গেলেই ভালো করতো। সরকার তিনটি বিষয় চেয়েছিল শীর্ষ আদালতে। এই রায় নিয়ে স্পষ্টীকরণ করে পরবর্তী সিদ্ধান্তক্রমে সদর্থক চিন্তা ভাবনা নিয়ে এগুবে সরকার।
সোমবার অল ত্রিপুরা ১০৩২৩ ভিক্টিমাইজড শিক্ষক সংগঠনের ৭ রামনগর বিধানসভা কেন্দ্রের ভিক্টিমাইজড শিক্ষক শিক্ষিকাদের উদ্যোগে প্রগতি বিদ্যাভবন উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ে রক্তদান শিবিরের সূচনা করে এইকথা বলেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ। ১০৩২৩ নিয়ে অনেকে ঘোলা জলে মাছ ধরতে চাইছে। বেকারদের জন্যও চিন্তা ভাবনা রয়েছে সরকারের। ভারতবর্ষের কোন সরকার একসাথে সকল বেকারের চাকুরি দিতে পারবে না। বিকল্প চিন্তা ভাবনা করছে।
১০৩২৩-এর জন্য বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। শীর্ষ আদালতের রায়ে স্পষ্ট। গ্রুপ-সি, ও গ্রুপ-ডি পদে বেকারদেরও সুযোগ দেওয়া হবে। বেকারদের জন্য বিভিন্ন কর্মসূচী নিচ্ছে সরকার। ১১০০ এসপিও, শিক্ষকতার জন্যও নিয়োগ করা হচ্ছে। তবে ১০৩২৩ এর প্রতি সরকারের সিমপ্যাথি রয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী রতন লাল নাথ।এইদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি প্রদীপ বনিক, সম্পাদক অরবিন্দ শর্মা সহ অন্যান্যরা। তবে ১০৩২৩ নিয়ে সরকারের সিমপ্যাথি রয়েছে বলে স্পষ্ট করে দেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য