About Me

header ads

সারা দেশের সাথে রাজ্যেও পালিত ৭৪’তম স্বাধীনতা দিবস!


ডেস্কও ওয়েব ডেস্কঃ আজ ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস। সারা দেশের পাশাপাশি রাজ্যেও শনিবার স্বাধীনতা দিবস পালন করা হল। রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব স্বাধীনতা দিবস উপলক্ষে আসাম রাইফেলের মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেছেন। এরপরই তিনি জনগণের উদ্দেশে ভাষণ প্রদান করেন।  
আইনমন্ত্রী রতন লাল নাথ গান্ধীঘাটে উপস্থিত ছিলেন। সেখানে তিনি জাতীয় বীরের চরণে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। মন্ত্রী পোস্ট চৌমুহনীতে গিয়েও বিজয় স্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেছেন।
১৫ আগস্ট, জাতীয় পতাকা উত্তোলন করা হয় সরকারি দফতর-বিদ্যালয় এবং সরকারি প্রতিষ্ঠানগুলোতে। যদিও করোনাকাল চলছে, এই অতিমারি জীবনকে ভীষণভাবে পাল্টে দিয়েছে। কিন্তু মনের আনন্দ একটুও কমে যায়নি। এ যে নতুনভাবে সংকল্পবদ্ধ হওয়ার দিন।
রাজ্য জুড়ে তাই স্বাধীনতা দিবস পালন করা হচ্ছে দারুণ আনন্দসহকারে। অনুষ্ঠানে কিছু হ্রাস টানা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার মাঝে, কোভিড-১৯ এর কথা মাথায় রেখে সমস্ত স্বাস্থ্যবিধি এবং প্রোটোকল মেনে অনুষ্ঠান হচ্ছে। এদিন, প্রত্যেক রাজনৈতিক দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
আসাম রাইফেলস গ্রাউন্ডে রাষ্ট্রীয় পতাকা উত্তোলনের পর মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বর্ণনা করেন রাজ্যের নতুন পরিকল্পনা এবং প্রস্তাব সম্পর্কে।  তিনি জানান, এই সরকার রাজ্য এবং জনগণের উন্নতির জন্যে কী কী কাজ করেছে। তিনি বলেন, ত্রিপুরা পরতে পরতে নিজের বিকাশ করে চলেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য