About Me

header ads

ভয়ানক ঘটনা ত্রিপুরায়ঃ পোলিওর পরিবর্তে খাওয়ানো হলো স্যানিটাইজার! থানায় মামলা!


ডেস্কও ওয়েব ডেস্কঃ ত্রিপুরার স্বাস্থ্যবিভাগের ঢিলেমির বিরুদ্ধে সম্প্রতী বহু অভিযোগ উত্থাপিত হচ্ছে। জিবিপি হাসপাতালের শোচনীয় ব্যবস্থাপনা সকলেরই নজরে এসেছে।
এবার ঘটনাটি কিছু ভিন্ন। কিন্তু চরম গাফিলতির দিকটি আরো একবার প্রকাশ্যে এলো। ত্রিপুরায় দশ মাস বয়সী বাচ্চাকে পোলিও ডোজের পরিবর্তে স্যানিটাইজার খাওয়ানো হয়েছে! ভুক্তভোগী শিশুটির মা কুমারঘাট থানায় স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে এফআইআর করেছেন। আশ্চর্যজনক এই ঘটনাটি ঘটেছে গতকাল উক্ত জেলার সোনাইমুড়ি গ্রামে।
কুমারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদ্যুতের তরফ থেকে জানা যাচ্ছে, সোনাইমুড়ি গ্রামের প্রীতি দাশ তাঁর দশ মাস বয়সের বাচ্চাটিকে নিয়ে মঙ্গলবার দুপুরে সোনাইমুড়ি স্বাস্থ্য উপকেন্দ্রে যান পোলিও খাওয়ানোর জন্যে। কেন্দ্রে পুষ্প দাস নামক একজন আশাকর্মী পোলিওর পরিবর্তে বাচ্চাটির মুখে স্যানিটাইজার ঢেলে দেন। কিছুক্ষণ পরেই শিশুটি কান্না আরম্ভ করে এবং অসুস্থ হয়ে যায়। তখন কেউ কেউ বুঝতে পারেন, কোন জায়গায় ভুল হয়েছে।
কুমারঘাট হাসপাতালে ১০ মাসের শিশুটিকে স্থানান্তরিত করা হয়। সেখানেই তার চিকিৎসা শুরু করেন ডাক্তাররা। এই ঘটনার পরই মা প্রীতি দাশ কুমারঘাট থানায় পুষ্প দাসের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য