About Me

header ads

রাজ্যের কোভিড রোগীদের জন্য চালু হচ্ছে টেলিমেডিসিন ফেসিলিটি!


ডেস্কও ওয়েব ডেস্কঃ ত্রিপুরা সরকার করোনা রোগীদের জন্যে শুরু করতে চলেছে টেলিমেডিসিন পরিষেবা। খুব তাড়াতাড়ি পরিষেবাটি শুরু করা হবে। সাংবাদিকদের এ কথা জানিয়েছেন সাংসদ সদস্য প্রতিমা ভৌমিক।
উল্লেখযোগ্য যে, আগরতলার জিবিপি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতির পদেও প্রতিমা ভৌমিক রয়েছেন। তিনি বলেন, টেলিমেডিসিন সুবিধাটি চালু করা হয়েছে। সিনিয়র ফেকাল্টি এবং ডাক্তাররা প্রতিদিন সকাল ১১ টায় ওয়ার্ডে ভর্তি রোগীদের সাথে মতবিনিময় করবেন। তাঁদের শারীরিক অবস্থা ভালোভাবে পর্যবেক্ষণ করবেন ডাক্তাররা। পাশাপাশি বিশেষজ্ঞের পরামর্শগুলো জানাবেন।
এজিএমসি অ্যান্ড জিবিপি হাসপাতালের ডেডিকেটেড করোনা হাসপাতাল ও কোভিড কেয়ার সেন্টারগুলোতে রোগী ব্যবস্থাপনার উন্নতি সাধনের জন্যে বেশ কিছু ব্যবস্থা গ্রহণ করেছে বিপ্লব দেব সরকার। সেখানে জিবি হাসপাতালের করোনা ওয়ার্ডে চালু করা হয়েছে টেলিমেডিসিন ফেসিলিটি। নোডাল অফিসাররা কোভিড রোগীর পরিবারের সঙ্গে কথা বলবেন। এবং পরিবারের লোকেদের কাছে কোভিড রোগীর সমস্ত তথ্য প্রতিদিন বিকেল ৩ টা থেকে ৪ টার মধ্যে প্রদান করবেন।
পশ্চিম ত্রিপুরার সাংসদ প্রতিমা ভৌমিক আরো বলেন, জিবি হাসপাতালের এনটিএইচ ভবনে অবস্থিত মোট ১১টি শয্যার এমআইসিইউ এবং ৬ শয্যার আরআইসিইউ এবার থেকে কোভিড আক্রান্ত সংকটজনক রোগীদের জন্যে ব্যবহার করা হবে। এই কার্যের ফলে, উক্ত ওয়ার্ডের সাধারণ রোগীদের আইজিএম হাসপাতালে স্থানান্তর করার ব্যবস্থা নেয়া হবে। শুধু তাই নয়, রোগীদের উক্ত হাসপাতালে স্থানান্তর করার জন্যে ১০২ টি অ্যাম্বুলেন্সেরও ব্যবস্থা ,করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য