About Me

header ads

রাজ্যে কোভিড আক্রান্ত গর্ভবতী এবং স্তন্যদানকারী মায়েদের জন্য বিশেষ ওয়ার্ড!


ডেস্কও ওয়েব ডেস্কঃ ত্রিপুরা সরকার কোভিড আক্রান্ত গর্ভবতী এবং স্তন্যদানকারী মায়েদের জন্য বিশেষ ওয়ার্ড স্থাপন করেছে। ত্রিপুরায় বেশ কয়েকজন গর্ভবতী মহিলার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।
গত সপ্তাহেই এক গর্ভবতী মা অ্যাম্বুলেন্সেই সন্তান প্রসব করেছেন। এমন বহু ঘটনা রাজ্যে ইদানীং সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে।
এমনকি কোভিড কেয়ার হাসপাতালেও তাঁরা অপরিষ্কার পরিবেশে থেকে নিজের গর্ভের সন্তানের জন্যে চিন্তিত হয়ে উঠছিলেন।  সিপিআইএম-এর মহিলা শাখা অল ইন্ডিয়া ডেমোক্র্যাটিক উইমেনস অ্যাসোসিয়েশন ইতিমধ্যে কোভিড আক্রান্ত মায়েদের জন্য পৃথক ওয়ার্ড স্থাপনের দাবি জানিয়েছিলেন। শেষ অবধি স্বাস্থ্য বিভাগ মায়েদের জন্য একটি বিশেষ ওয়ার্ড নিয়ে এসেছে।
মুখ্যমন্ত্রী বিপ্লব দেব তাঁর ফেসবুক পেজে লিখেছেন, "গর্ভবতী ও দুধ খাওয়ানো মায়েরা করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। তাঁদের কথা চিন্তা করে এজিএমসিতে যুদ্ধের গতিতে একটি বিশেষ ওয়ার্ডের ব্যবস্থা করা হয়েছে এবং সমস্ত গর্ভবতী ও স্তন্যদানকারী মায়েদের স্থানান্তরিত করা হয়েছে সেখানে যাতে তাঁরা ভালো চিকিত্সা ও উন্নত সুযোগসুবিধা পেতে পারেন"!
এই উদ্যোগ প্রত্যাশিত মা এবং নতুন জন্ম নেওয়া বাচ্চাদের উভয়েরই সুরক্ষা এবং উন্নত চিকিত্সার সুবিধা নিশ্চিত করবে। বিষয়টি নিশ্চিত করে মুখ্যমন্ত্রী আরও লিখেছেন, আমরা এজিএমসি কোভিড ওয়ার্ডে গর্ভবতী ও স্তন্যদানকারী মায়েদের বিশেষ খাবারের প্যাকেট সরবরাহ করছি। বিশেষজ্ঞ ডাক্তারদের দল তাদের যত্ন নিচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য