About Me

header ads

রাজ্যে চিকিৎসক নিগ্রহ মামলায় নয়া মোড়, জামিন বাতিল উচ্চ আদালতে!


ডেস্কও ওয়েব ডেস্কঃ ভগৎসিং কোভিড কেয়ার সেন্টারে চিকিৎসক সঙ্গীতা চক্রবর্তীর সাথে দুর্ব্যবহারের ঘটনায় অভিযুক্ত চার জনের জামিন বাতিল করল উচ্চ আদালত
 ঘটনার বিবরণে জানা যায় থানায় মামলা হওয়ার পর অভিযুক্তরা উচ্চ আদালতে আগাম জামিনের আবেদন জানায়। এরই মধ্যে মঙ্গলবার চার অভিযুক্তকে পুলিশ রিমান্ড ও টিআই প্যারেডের আর্জি জানিয়ে নিম্ন আদালতে সোপর্দ করে পুলিশ। মঙ্গলবার নিম্ন আদালতে শুনানি শেষে বিচারপতি চার অভিযুক্তর জামিন মঞ্জুর করে। নিম্ন আদালত থেকে জামিন পাওয়ার ফলে উচ্চ আদালতে আগাম জামিনের আবেদনের আর কোন গুরুত্ব থাকেনা। তাই নিম্ন আদালত থেকে জামিন পাওয়ার পর বুধবার অভিযুক্তদের পক্ষের আইনজীবী উচ্চ আদালত থেকে আগাম জামিনের আবেদন প্রত্যাহার করতে যায়।
আগাম জামিনের আবেদন প্রত্যাহারের জন্য আবেদন করার পর উচ্চ আদালতের বিচারপতি অরিন্দম লোধ স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করেন। সেই মামলার শুনানি হয় বিচারপতি অরিন্দম লোধের এজলাসে। শুনানি শেষে বিচারপতি অরিন্দম লোধ নিম্ন আদালত প্রদত্ত অভিযুক্তদের জামিন বাতিল করে দেন। তার সাথে বেশকিছু নির্দেশ দেন।
সেই নির্দেশিকায় অভিযুক্তদের বুধবারের মধ্যে পুলিশের নিকট আত্মসমর্পণ করার জন্য বলা হয়েছে। তারা আত্মসমর্পণ না করলে পুলিশকে গ্রেপ্তার করার জন্য বলা হয়েছে। পুলিশ যদি অভিযুক্তদের খুজে না পায় তাহলে নিম্ন আদালতকে অভিযুক্তদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করার জন্য বলা হয়েছে। এবং অভিযুক্তদের সহসাই টিআই প্যারেডের নির্দেশ দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য