About Me

header ads

মা কোভিড আক্রান্ত হওয়ায় বের করে দিল আইজিএম হাসপাতাল, দরজার বাইরেই প্রসব!


ডেস্কও ওয়েব ডেস্কঃ মা কোভিড পজিটিভ ছিলেন। তাই ঢুকতে দিল না হাসপাতাল। শেষ পর্যন্ত প্রসূতি কক্ষ বা অপারেশন থিয়েটার নয়, হাসপাতালের দরজার বাইরে সন্তান প্রসব করতে বাধ্য হলেন ওই মহিলা। ত্রিপুরার ঘটনা। গত কাল রাত দেড়টা নাগাদ আগরতলার সবচেয়ে বড় প্রসূতি হাসপাতাল আইজিএম হাসাপাতালে এই ঘটনা ঘটল।
পরিবারের অভিযোগ, আসন্নপ্রসবা মহিলাকে আইজিএম হাসপাতালে আনার পরে পরীক্ষায় কোভিড পজিটিভ বেরোয়। তখন হাসপাতাল কর্তৃপক্ষ মহিলাকে কোভিডের চিকিৎসার জন্য নির্ধারিত জিবিপি হাসপাতালে নিয়ে যেতে বলে।
মহিলাকে নিয়ে পরিবার হাসপাতালের সামনে অপেক্ষা করতে থাকে। কিন্তু কোভিড পজিটিভ সন্তানসম্ভবাকে নিতে ঘণ্টাখানেক পরেও কোনও অ্যাম্বুল্যান্স আসেনি। এ দিকে মহিলার প্রসব বেদনা তীব্র হয়। কিন্তু হাসপাতালের রক্ষী শত অনুরোধেও তাঁকে আর হাসপাতালের ভিতরে ঢোকাতে রাজি হয়নি।
কিছুক্ষণ পরে মহিলা হাসপাতালের প্রবেশপথের সামনেই সন্তানের জন্ম দেন। পরিবার হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ দেখায়। পরে হাসপাতালের কয়েকজন কর্মী পিপিই কিট পরে বেরিয়ে মা ও সদ্যোজাতকে হাসপাতালের ভিতরে নিয়ে যান।
ত্রিপুরার স্বাস্থ্য ব্যবস্থার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উঠছে। কখনও কোভিড হাসপাতালের আইসিইউতে অক্সিজেনের সরবরাহ না থাকার অভিযোগও উঠেছে। বিষয়গুলি নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে অভিযোগ জানিয়েছেন শাসকদলের বিধায়ক আশিস কুমার সাহা। চিকিৎসক দিবসে জিবিপি হাসপাতালের চিকিৎসকেরা বকেয়া বেতনের দাবিতে ধর্মঘট করে। ত্রিুপুরায় করোনা চিকিৎসা নিয়ে নানা অভিযোগ রয়েছে। উত্তর-পূর্বে ত্রিপুরায় মৃত্যুহারও সবচেয়ে বেশি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য