About Me

header ads

প্রয়াত রাজ্যের নির্ভীক ফটো সাংবাদিক অভিজিৎ রাহা!


ডেস্কও ওয়েব ডেস্কঃ ত্রিপুরা রাজ্যের এক তরুণ এবং সাহসী সাংবাদিক গতকাল দুপুরে মারা গেছেন। মৃত সাংবাদিকের নাম অভিজিৎ রাহা। তিনি 'চ্যানেল দিনরাত'-এর ফটো সাংবাদিক ছিলেন। আজ ৩৪ বছরের এই যুবক সাংবাদিক হার্ট অ্যাটাকে মারা গেছেন। ত্রিপুরার একজন নির্ভীক ফটো সাংবাদিক ছিলেন অভিজিৎ রাহা। এর আগে অভিজিৎ ত্রিপুরার আরও বেশ কয়েকটি নিউজ চ্যানেলে কাজ করেছিলেন।
অভিজাত রাহা এমন একজন সাংবাদিক ছিলেন, সত্য ঘটনাকে নির্ভিকভাবে প্রকাশ্যে আনতেন। তার শেষ কভারেজটি ছিল জিবি হাসপাতালের কোভিড-১৯ ওয়ার্ডের অবহেলার জন্যে তিন দিনের বাচ্চার মৃত্যু। এই করোনার মহামারি কালেও তিনি তাঁর কাজে সক্রিয় ছিলেন।
পরিবার সূত্রে জানা যাচ্ছে, অভিজিৎ আজ সকালে প্রতিদিনের মতোই কাজে যাওয়ার জন্যে প্রস্তুতি নিচ্ছিলেন। তখনই হঠাৎ ব্যথা অনুভব করেন। বিশ্রামের জন্যে তিনি বিছানায় শুয়ে পড়েছিলেন। এরপরই আর কোন সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। ঘটনা দেখে পরিবারের সদস্যরা শীঘ্রই তাঁকে আগরতলার একটি বেসরকারী হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসকরা অভিজিৎকে মৃত ঘোষণা করেন।
সাংবাদিকের মরদেহ আগরতলা প্রেসক্লাব এবং পরে অফিস চত্বর, যেখানে তিনি কর্মরত ছিলেন সেখানে নিয়ে আসা হয়। সাংবাদিক-সহকর্মীরা তাঁকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন অশ্রুসজল চোখে। বটতলা শ্মশানে সাংবাদিককে শেষকৃত্য সম্পন্ন হয়।
তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত এলাকার মানুষ এবং সাংবাদিক পরিবার। অভিজিৎ রাহার পরিবার এবং সহকর্মীদের সহানুভূতি জানানোর জন্যে সিপিআইএম নেতা পবিত্র কর চ্যানেল দিনরাত কার্যালয়ে এসেছিলেন। এছাড়াও ত্রিপুরার প্রতিমা ভৌমিকও আগরতলা প্রেসক্লাবে অভিজিৎকে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য