About Me

header ads

রাজ্যের ফলজাত পণ্য নিয়ে উদ্যোগী কেন্দ্র!


ডেস্কও ওয়েব ডেস্কঃ ত্রিপুরার কাঁঠাল ও লেবু দেশ-বিদেশে পৌঁছতে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। সে জন্য ন্যারামেক সংস্থাকে জাতীয় ও আন্তর্জাতিক বাজারে এই ফলগুলি থেকে তৈরি কী পণ্য পাঠানো যায়  তা নিয়ে একটি রিপোর্ট আগামী সাত দিনের মধ্যে পাঠাতে বলেছে কেন্দ্র।  
গত কাল উত্তর পূর্বাঞ্চল উন্নয়ন সংক্রান্ত মন্ত্রকের (ডোনার) স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিংহ বলেছেন, দেশে  কোভিড-১৯ পরবর্তী সময়ে  অর্থনীতিতে উত্তর পূর্বাঞ্চলের কৃষিক্ষেত্র গুরুত্বপূর্ণ ভুমিকা নেবে। নর্থ ইস্টার্ন রিজিওনাল এগ্রিকালচার মার্কেটিং কর্পোরেশন  লিমিটেডের(ন্যারামেক)   আধিকারিকদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক করেন জিতেন্দ্র। সেখানে তিনি বলেন, দেশের বিভিন্ন বাণিজ্য প্রতিষ্ঠান উত্তর-পূর্বাঞ্চলের এই অঞ্চলে ফল থেকে পণ্য তৈরির একাধিক শিল্প গঠন করতে প্রস্তাব দিচ্ছে। তাই এই প্রস্তাবগুলি হাতছাড়া করা যাবে না। এই সুযোগে যাতে  ন্যারামেককে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা যায় সে জন্য সকলের সহযোগিতা চেয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।
ন্যারামেকের আগরতলায় আঞ্চলিক অফিসের ভারপ্রাপ্ত আধিকারিক রাহুল ভট্টাচার্য বলেন, ‘‘আমাদের রাজ্যের যে সব ফল এবং তা থেকে তৈরি বিভিন্ন পণ্য এখনও দেশের অন্য কোথাও পাঠানো হয়নি সেগুলির উপরে নজর দিতে বলা হয়েছে।  তাই এই রাজ্যের কাঁঠাল ও লেবু এবং তা থেকে পাওয়া নির্যাস এবং রসের তৈরি পণ্য সারা দেশে বিক্রির ব্যবস্থা করার পরিকল্পনা নেওয়া হচ্ছে।’’

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য