About Me

header ads

বি-এড এবং ডি-এলএড পাঠরত রাজ্যের উপজাতি অংশের ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ!


ডেস্কও ওয়েব ডেস্কঃ বহিঃরাজ্যে বি-এড এবং ডি-এলএড পাঠরত রাজ্যের উপজাতি অংশের ছাত্র-ছাত্রীদের প্রথম বছরের স্কলার্শিপ প্রদান করা হলেও দ্বিতীয় বছরের স্কলার্শিপ এখনো দপ্তর কতৃক প্রদান করা হয়নি। এর তীব্র বিরোধিতা করে সোমবার গোর্খাবস্তিস্থিত উপজাতি কল্যাণ দপ্তরের সম্মুখে বিক্ষোভ দেখায় সেসব পাঠরত ছাত্র ছাত্রীরা। পরবর্তী সময় দপ্তরের অধিকর্তার এল টি ডালং -এর সাথে উপজাতি পাঠরত ছাত্র ছাত্রীরা দীর্ঘক্ষন আলোচনা করে।
পরে তারা জানায়, ২০১৮-২০ সালে বহিঃরাজ্যে বিএড এবং ডিএলএড পাঠরত রাজ্যের উপজাতি ছাত্র-ছাত্রীরা স্কলারশিপ নিয়ে বেকায়দায় পড়েছে। তাদের অভিযোগ উপজাতি কল্যাণ দপ্তর প্রথম বছরের স্কলার্শিপ মিটিয়ে দিলেও দ্বিতীয় বছরের স্কলার্শিপ ছাত্র-ছাত্রীদের মিটিয়ে দেয়নি। এ বিষয়ে একাধিকবার দপ্তরের ডেপুটেশন দেওয়া হলে দপ্তর কর্তৃপক্ষকে জানিয়ে দেয়, দ্বিতীয় স্কলারশিপটি দপ্তর প্রদান করতে পারবেনা। দপ্তরের ফান্ডে অর্থের সংকট রয়েছে। ছাত্রছাত্রীরা যাতে নিজ উদ্যোগে সেই অর্থ মিটিয়ে নেয়।
কিন্তু অবশেষে সোমবার বিক্ষোভে সামিল হয় সেসব বহিঃরাজ্যে পাঠরত ছাত্র-ছাত্রীরা। তাদের দাবি বহিঃরাজ্যে পাঠরত ছাত্র-ছাত্রীদের অর্থ দপ্তরকে মিটিয়ে দিতে হবে। আর সেই দাবি মিটিয়ে দিতে দপ্তরের অধিকর্তার সাথে পুনরায় আলোচনা করা হয় সোমবার। দপ্তরের অধিকর্তা জানিয়েছেন আগামী ১০ দিনের মধ্যে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে তিনি আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য