About Me

header ads

রাজ্যে চালু হলো ‘মুখ্যমন্ত্রী করোনা প্রতিরোধ অভিযান’


ডেস্কও ওয়েব ডেস্কঃ  ত্রিপুরা রাজ্যে চালু হলো মুখ্যমন্ত্রী করোনা প্রতিরোধ অভিযান। শনিবার (৪ জুলাই) এই অভিযানের উদ্বোধন করা হয়েছে।
করোনাকে পরাজিত করার জন্য, মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি খুবই জরুরি। এজন্য ত্রিপুরা সরকার 'মুখ্যমন্ত্রী করোনা প্রতিরোধক অভিযান' শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। এদিন আগরতলা পৌর নিগমের ২৫ নম্বর ওয়ার্ডে এই অভিযানের সূচনা করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।
এদিন স্টলের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, ত্রিপুরা সরকার করোনা প্রতিরোধে মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বিনামূল্যে আনারস ও লেবুর জুস খাওয়ানোর যে সিদ্ধান্ত নিয়েছে তাতে রোজগারের পথ দেখবে রাজ্যের আনারস ও লেবু চাষীরা। প্রায় ৩শ কৃষক এর ফলে সরাসরি উপকৃত হবেন। স্ব সহায়ক দলের মাধ্যমে এই কর্মসূচি হাতে নেওয়ায়, এর সঙ্গে যুক্ত মহিলারাও রোজগারের পথ দেখবেন।
তিনি আরো বলেন, রাজ্যের মানুষ যাতে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নিজেদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারেন, এর জন্যই শুরু করা হয়েছে এই অভিযান। গোটা জুলাই মাসজুড়ে চলবেএই অভিযান। এর জন্য প্রতিটি স্টলেই থাকবে ২০০টি করে আনারস ও ৪০০টি করে লেবু। এর জুস দেওয়া হবে জনতাকে।
মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের সকল অংশের মানুষের সহযোগিতায় করোনার বিরুদ্ধে লড়াইয়ের ত্রিপুরা বিশেষ স্থান দখল করেছে। রোগমুক্তি, নমুনা পরীক্ষা, বিভিন্ন সুযোগ-সুবিধা এবং সচেতনতার ক্ষেত্রে উল্লেখযোগ্য জায়গায় এই রাজ্য। এই ধারা অব্যাহত রাখার জন্য, সহায়ক হিসেবে ভারতে প্রথমবারের মত 'মুখ্যমন্ত্রী করোনা প্রতিরোধ অভিযান' শুরু করা হয়েছে।
এদিন মুখ্যমন্ত্রী নিজের হাতে আনারস ও লেবুর জুস তুলে দেন সাধারণ মানুষের হাতে। সরকার আগামী এক মাসের জন্য রাজ্যজুড়ে মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ভিটামিন সি সমৃদ্ধ আনারস এবং লেবুর জুস বিনামূল্যে স্ব-সহায়ক গোষ্ঠীর মাধ্যমে বিতরণ করবে। প্রতি শনিবার স্থানীয় সময় দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজ্যের মোট ৩১৬টি জায়গায় চলবে এই বিতরণ কাজ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য