About Me

header ads

"দেশে ও রাজ্য কোন সরকার আছে নাকি" প্রশ্ন মানিকের!


ডেস্কও ওয়েব ডেস্কঃ সরকার আছে নাকি দেশে নেই, রাজ্যও নেই। মানুষ বেঁচে থাকার জন্য লড়াই করছে, আর বিজেপি দল নির্বাচিত সরকার ভেঙে রাজ্য দখল করতে চাইছে।
একটা দায়িত্বশীল দলের ভূমিকা নয়। অথাৎ নিজেদের ব্যর্থতা স্পষ্ট করছে বিজেপি সরকার। এমনকি দেশে পর্যাপ্তভাবে টেস্ট হচ্ছে না। চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের মৃত্যু হচ্ছে। গত ২৭-২৮ মাসে রাজ্যে গণতন্ত্র আক্রান্ত হয়েছে। এখন লকডাউন এর ফলে দেশের অর্থনীতি আক্রান্ত হচ্ছে। সরকারের কোন স্বতঃস্ফূর্ত ভূমিকা নেই বলে চলে। মঙ্গলবার সকালে ডি ওয়াই এফ আই এবং এস এফ আই অরুন্ধতীস্থিত লোকাল কমিটির উদ্যোগে সি পি এম -এর লোকাল কমিটি অফিসে আয়োজিত এক রক্তদান শিবিরে এমনটাই অভিযোগ তুলে বলেন বিরোধী দলনেতা মানিক সরকার। তিনি আরো বলেন, সোমবার রাতে দুর্বৃত্তরা রক্তদান শিবির ভেঙ্গে দেওয়া প্রচেষ্টা করেছিল। কিন্তু ডিওয়াইএফআই এবং এস এফ আই কর্মীরা সাহসিকতা নিয়ে রক্তদান শিবির করে চলেছে।
কারণ কর্মীদের মূল লক্ষ্যই হল মানুষকে বিপদ থেকে মুক্ত করা। কিন্তু যারা রক্তদান শিবিরে আঘাত আনে তারা মানুষকে বিপদ থেকে মুক্ত করতে চায়না । তারা মানুষকে বিপদে ঠেলে দিতে চায়। আর এটা রাজ্যের মানুষ ভালোভাবে বুঝতে পারছে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। পাশাপাশি তিনি রাজ্যের টিএসআর নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে বলেন, নিয়োগ সংক্রান্ত বিষয়টি বেসরকারি প্রতিষ্ঠানের হাতে দিয়ে দিচ্ছে, আর এর মানে দুর্নীতি স্পষ্ট বলে আশঙ্কা ব্যক্ত করেন তিনি। এ দিন শিবির রক্তদাতাদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। আর এই ধরনের শিবির আগামী দিনেও বাধা-বিপত্তিকে দূরে সরিয়ে অব্যাহত থাকবে বলে জানান বিরোধী দলনেতা মানিক সরকার।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য