About Me

header ads

সীমান্ত এলাকায় ফের লকডাউন, কড়া নির্দেশিকা জারী!

 
ডেস্কও ওয়েব ডেস্কঃ রাজ্যের আন্তর্জাতিক সীমান্ত এলাকায় ৭ দিনের জন্য সম্পূর্ন লকডাউনের নির্দেশ জারী করেছে সরকার। ১৭ জুলাই সকাল ৭টা থেকে এই লকডাউন কার্যকর হবে।
নির্দেশে বলা হয়েছে, গ্রামাঞ্চলে সীমান্ত থেকে ১ কিলোমিটার ও পুর এলাকায় সীমান্ত থেকে ০.৫ কিলোমিটার পর্যন্ত টোটাল লকডাউন কার্যকর থাকবে। কোন কোন এলাকা লকডাউনের আওতায় থাকবে তা নির্দিষ্ট করে দেবে জেলা প্রশাসন। এই সময়ের মধ্যে জরুরী পরিষেবা ব্যতীত বাকীসব কার্যকলাপের উপর নিষেধাজ্ঞা জারী করা হয়েছে।
শুক্রবার সকাল ৭টা থেকে শুরু হবে এই লকডাউন নির্দিষ্ট এলাকাগুলোতে। রাজ্যে করোনার সংক্রমণ রুখতে এবার এই সিদ্ধান্ত নিলো রাজ্য সরকার। মঙ্গলবার মহাকরণে সাংবাদিক বৈঠক করে এই ঘোষণা দিলেন আইন মন্ত্রী রতন লাল নাথ। তিনি স্পষ্ট ভাষায় বলেন, এই লকডাউন কিন্তু যথেষ্ট কড়া ভাবেই নেবে পুলিশ, প্রশাসন। লকডাউনের এলাকাগুলোতে কঠিনভাবে নেওয়া হবে আইন কানুনের ব্যবস্থা। শাসক দলের ভূমিকায় যেহেতু রয়েছে বিজেপি দল, তাই তাদের তরফ থেকে রাজ্য সভাপতি স্পষ্টভাবে জানিয়ে দেন, অনির্দিস্ট কালের জন্য  রাজনীতি বিষয়ক কোনো ধরনের অনুষ্ঠানই করবে  না তারা কেউই। বন্ধ করা হলো সমস্ত রাজনীতি কর্মকান্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হলো বিজেপি দলের পক্ষে, এটা ও জানালেন শিক্ষা মন্ত্রী
তিনি আরো জানান প্রত্যেকটি  পিএসসি ও সিএসসি এলাকা থেকে ২৫ জনের এন্টিজেন  ও ৫ জনের  করা হবে আর্টিফিসিয়াল টেস্ট প্রতিদিনই। জানালেন আইনমন্ত্রী। হাসপাতালে ভর্তি হওয়ার আগে এখন থেকে  প্রত্যেক রোগীকেই করা হবে এন্টিজেন টেস্ট। জানালেন আইনমন্ত্রী। সরকারি ল্যাব টেকনিশিয়ান ছাড়া ও প্রতি জেলাতে এন্টিজেন টেস্ট করার জন্য  নেওয়া হবে ১০ জন করে লেব টেকনিশিয়ান। তাদের বেতন থাকবে ২০ হাজার টাকা করে।  নর্থে নেওয়া হবে ১২ জন লোক। আপাতত অগাস্ট পর্যন্ত থাকবে তাদের কাজের সময়সীমা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য