About Me

header ads

বিরোধী দলনেতাকে জ্ঞানপাপীর তকমা রাজ্যের আইনমন্ত্রীর!


ডেস্কও ওয়েব ডেস্কঃ বিনয় থাকাটাই একজন নেতার সবথেকে বড় গুণ। তবে যিনি বিনয় দেখিয়ে চলেন, তাকে যদি দুর্বল ভাবা হয়, সেটা কিন্তু একদমই ঠিক নয়। যে বা যারাই এই ভাবনা নিয়ে চলেন, তারা আসলে এই বিনয়ের সন্মানটাই দিতে জানেন না। যেটাই করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেতা মানিক সরকার। তিনি বর্তমান মুখ্যমন্ত্রীর স্বচ্ছতা নিয়ে ডিজিপি নিয়োগ ইস্যুতে যে মন্তব্যই করেছেন, সেটা যে কতটা বেমানান, সেটাই রাজ্যের মানুষের সামনে তুলে ধরলেন খোদ রাজ্যের আইনমন্ত্রী রতন লাল নাথ।
বুধবার মহাকরণে সাংবাদিক বৈঠক করে তৎকালীন মুখ্যমন্ত্রী কি ভাবে রাজ্যে ডিজিপি নিয়োগ করেছেন একের পর এক অনৈতিক ভাবে সেটার পুরো চিত্র তুলে ধরেন। কে টি ডি সিং থেকে শুরু করে নাগরাজের পুরো বৃত্তান্ত সবার সামনে তুলে ধরেন আইনমন্ত্রী। বিরোধী দলনেতাকে জ্ঞানপাপীর তকমা দিয়েই আইনমন্ত্রী রতন লাল নাথ বলেন, বর্তমান সরকারের যিনি মুখ্যমন্ত্রী তিনি বরাবরই স্বচ্ছতায় বিশ্বাসী। মানিক সরকারের মতো বাঁকা পথে ডিজিপি নিয়োগের মতো কাজকে কোন ও ভাবেই প্রশ্রয় দিতে নারাজ বর্তমান মুখ্যমন্ত্রী। আইন মন্ত্রী স্পষ্ট ভাবে বললেন, তৎকালীন সময়ে নাগরাজের বিরুধ্যে ভিজিলেনসের মামলা থাকা সত্ত্বেও কিভাবে মানিক সরকার তাকেই এডিজিপি হিসেবে দায়িত্ব দিয়েছিলেন, এটা হয়তো তিনি ই ভালো বলতে পারবেন। এর পেছনে অন্য কোনো খেলা তখন ছিল কিনা মানিক সরকারের, সেই বিষয়ে ও প্রশ্ন তুলেন আইনমন্ত্রী রতন লালনাথ।
তবে বর্তমান সরকার যা  করবে ডিজিপি নিয়োগ নিয়ে, তা সবটাই করা হবে সুপ্রিমকোর্ট এর গাইডলাইন মেনেই। সঙ্গে ইউ পি এস সির প্যানেল থেকেই বাছাই করা হবে রাজ্যের ডিজিপিকে। এই বিষয়টা দিয়ে আইন মন্ত্রী রীতিমতো ঝামা ঘসে দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর উলট পূরণে।এদিকে সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী আরো বলেন, এখন থেকে প্রতিবছর ক্লাস ওয়ান থেকে ক্লাস এইট পর্যন্ত পড়া এসসি, এসটি ছাত্র সহ সকল ছাত্রীদের ড্রেস কেনা বাবদ টাকা বছরের টা বছরেই দিয়ে দেওয়ার সিধান্ত নিলো রাজ্য সরকার। যেটা বিগত দিনে কোনো সময় ই হয় নি। তাই এবার 19, 20 এবং 20, 21 অর্থবছরের ৬০০ টাকা করে মোট ১২০০ টাকা দিয়ে দেওয়া হলো ছাত্রছাত্রীদের। অল্প কিছু সংখ্যক হয়তো বাদ রয়ে গেছে। তাদের টাকা ও খুব শীঘ্রই পাঠিয়ে দেওয়া হবে বলে জানালেন শিক্ষমন্ত্রী। তিনি একদম তথ্য দিয়ে পুরো চিত্রটি তুলে ধরেন সাংবাদিকদের সামনে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য