About Me

header ads

লকডাউনে রাজ্য সরকার বিলি করবে ফল ও জুসঃ মুখ্যমন্ত্রী


ডেস্কও ওয়েব ডেস্কঃ আগামী ৫ই জুলাই সম্পূর্ণ লকডাউন ঘোষণা করল ত্রিপুরা সরকার। ভোর ৫টা থেকে পরেরদিন ৫ টা পর্যন্ত লকডাউন জারি থাকবে। প্রাথমিকভাবে ২৪ ঘণ্টা লকডাউনই রাখতে চাইছে সরকার। পরিস্থিতি দেখে পরবর্তী পদক্ষেপ পর্যালোচনা করা হবে।
কেউ যদি লকডাউনের নিয়ম অমান্য করে তাহলে কঠোর শাস্তি দেওয়া হবে। মাস্ক ব্যবহারের উপরও জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী। মাস্ক ব্যবহার না করলে ৪০০ টাকা আর্থিক জরিমানা করা হবে। 
মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব জানান, ত্রিপুরা এখনও স্টেজ ওয়ানে রয়েছে। সুস্থতার হারে দেশে দ্বিতীয়। কেন্দ্রীয় সরকারও করোনা মোকাবিলায় রাজ্যের ভূমিকায় খুশি।
করোনা পরীক্ষার জন্য অত্যাধুনিক কিট আনা হয়েছে, যার ফলে এক ঘণ্টার মধ্যেই ফল জানা যাবে। ত্রিপুরাতে এখনও ১৩৮৭ জন আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১০৮৬ জন। 
ত্রিপুরা সরকার রাজ্যবাসীর রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্যেও বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে। এক মাস ব্যপী একটি প্রকল্প নেওয়া হয়েছে, যাতে সাধারণ মানুষকে বিনামূল্যে ভিটামিন সি সমৃদ্ধ ফল আনারস ও লেবু এবং ফ্রুট জুসের প্যাকেট দেওয়া হবে।
এই প্রকল্পে বিশেষ করে সমাজের আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া মানুষদের দিকে জোর দেওয়া হবে। মুখ্যমন্ত্রী বিপ্লব দেব জানান, ন্যাশনাল আরবান লাইভলিহুড মিশন এই প্রকল্প তদারক করবে। মন্ত্রিসভা ইতিমধ্যে বিষয়টি চূড়ান্ত করেছে।
শিক্ষামন্ত্রী রতনলাল নাথ জানান, প্রকল্পে এক কোটি টাকা বরাদ্দ হয়েছে। প্রকল্পের উদ্দেশ্য মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করা। প্রতি শনিবার ২৫টি স্থানীয় পুরসভা ও মহকুমা সদরে ১২টা থেকে চারটে পর্যন্ত বিলি করা হবে। সরকার সরাসরি ফল চাষীদের থেকে ফল কিনবে। যাতে তাঁদেরও আর্থিক উন্নতি হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য