About Me

header ads

মানববন্ধন কর্মসুচি ১০,৩২৩ শিক্ষক শিক্ষিকাদের!


ডেস্কও ওয়েব ডেস্কঃ শুক্রবার দুপুর একটায় সিপাহীজলা জেলার ১০৩২৩ এড হক শিক্ষক সংগঠনের পক্ষ থেকে একঘন্টা মানববন্ধন আয়োজন করা হয়, যেহেতু লকডাউন তাই শিক্ষক সংগঠনের কর্মচারীরা সামাজিক দূরত্ব বজায় রেখে এই মানববন্ধন কর্মসুচিতে অংশগ্রহন করেন।
কর্মসুচিকে সফল করার জন্য বিশ্রামগঞ্জ মিনি স্টেডিয়াম থেকে যখন রাস্তায় নামতে ছিলেন ওই সময়ে বাঁধা দেন মহকুমা পুলিশ আধিকারিক সুদীপ্ত পাল বিশ্রামগঞ্জ থানার ওসি পান্নালাল ঘোষ সহ বিশাল পুলিশ এবং টিএসআর মহিলা পুলিশ কনস্টেবল।
যদিও শিক্ষক সংগঠনের নেতৃত্ব ১০৩২৩ পুলিশকে বিশ্রামগঞ্জ বাজারে রাস্তার পাশে ১ ঘন্টা মানববন্ধন করার জন্য আবেদন করেন কিন্তু পুলিশ তা মানেননি, পরবর্তী সময়ে বিশ্রামগঞ্জ মিনি স্টেডিয়াম দাঁড়িয়ে খানিকটা সময় মানববন্ধন করেন আমাদের চাকরির স্থায়ী সমাধানের দাবিতে। যদিও পুলিশ সমস্ত শিক্ষক শিক্ষিকাদের আটকে রাখবার হুমকি পর্যন্ত দেয়, পরবর্তী সময় পুলিশের হস্তক্ষেপে বিশ্রামগঞ্জ মিনি স্টেডিয়ামে ১০ মিনিট মানববন্ধন করার পর পুলিশের ভয়ে ১০৩২৩ শিক্ষক কর্মচারীরা মাঠ ছেড়ে চলে যান।
সংগঠনের নেতৃত্ব সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে দাবী করেন ৭২ দিন অতিক্রান্ত হওয়ার পরেও ১০,৩২৩ এর কোন স্থায়ী সমাধান হয়নি। তাই স্থায়ী সমাধানের দাবিতে শুক্রবার সার্কিট হাউসের গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখায় ১০,৩২৩ এড হক পে শিক্ষক- কর্মচারী সংগঠনের সদস্যরা। তাদের আরও দাবি স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত ন্যূনতম বেতন প্রদান করতে হবে । জুন মাসের মধ্যে স্থায়ী সমাধান না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দেয় তারা। এদিনের প্রতিবাদ সভা থেকে রাজ্য সরকারের কাছে জোরালো দাবি জানায় ১০,৩২৩ এড হক পে শিক্ষক- কর্মচারী সংগঠন। এখনো পর্যন্ত ৫৮ জন শিক্ষক প্রয়াত হয়েছে। এই মৃত্যু মিছিল রোধ করার জন্য স্থায়ী ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা। পড়ে পুলিশ তাদের সেখান থেকে গ্রেপ্তার করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য