About Me

header ads

সিপাহিজলায় ৩টি ব্লক এলাকা স্পেশাল কন্টেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত!


ডেস্কও ওয়েব ডেস্কঃ সোনামুড়ায় ভয়াবহ  গতিতে বাড়ছে কোভিড ১৯ করোনা ভাইরাস সংক্রমণ। স্পেশাল কন্টেইমেন্ট জোন হিসাবে ঘোষিত হলো  সোনামুড়ার কাঠালিয়া, বক্সনগর এবং নলছড় ব্লক এলাকার পশ্চিমাংশ।
রবিবার দুপুর পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ৩৭১ জন।  সামাজিক সংক্রমের আশঙ্কাও দেখা দিয়েছে বিভিন্ন এলাকায়। বহিঃরাজ্য থেকে আসা লোকদের পরিক্ষা করার পর রবিবার পর্যন্ত সিপাহিজলা জেলায় পজিটিভ রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৮৯ জনে।  এর মধ্যে ৭৫ শতাংশই সোনামুড়ার।
বহিঃরাজ্য থেকে  আসা লোকদের করোনা বিধি মেনে না চলার কারনেই সোনামুড়ায় করোনা সংক্রমন ভয়াবহ গতি লাভ করেছে বলে ধারণা করা হচ্ছে।  মহকুমার তেরটি হাসপাতালের মধ্যে প্রতিটিতেই গড়ে ২৭ জন করে রোগী সনাক্ত করা হয়েছে।  সবাই বহিঃরাজ্য থেকে আসা শ্রমিক এবং রোগী কিংবা রোগীর সহযাত্রী।
বহিঃরাজ্য থেকে আসা লোকদের অনেকেই এখনো পরীক্ষার বাইরে রয়ে গেছে। পরিবারের লোকদের সঙ্গেও তাদের অনেকের যোগাযোগ হয়েছে। এর ফলে সোনামুড়ায় সোস্যাল ট্রান্সমিশনের আশঙ্কা দেখা দিয়েছে। প্রতিরোধ করতে গিয়েই আজ জেলার তিনটি ব্লক এলাকাকে স্পেশাল কন্টেইনমেন্ট জোন হিসাবে ঘোষনা দিয়েছেন জেলা শাসক চন্দ্র কিশোর জমাতিয়া।
আজ, রবিবার মধ্যরাত ১২টা থেকে ২৮ জুন দুপুর ১২টা পর্যন্ত কন্টেইনমেন্ট জোন সংক্রান্ত নিয়ম কার্যকর থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য