About Me

header ads

লকডাউনে দুস্তদের পাশে উদয়পুর জেলা কংগ্রেস কমিটি!


ডেস্কও ওয়েব ডেস্কঃ লক ডাউন সময়ে দুস্থদের পাশে দাঁড়িয়েছে উদয়পুর জেলা কংগ্রেস কমিটি। জেলা কংগ্রেসের এই উদ্যোগে সাড়া দিয়েছেন বীরজিৎ সিংহ। আজ উদয়পুর জেলা কংগ্রেস ভবন প্রাঙ্গনে উদয়পুর মহকুমার শতাধিক গরিব  পরিবারের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করাহয়। এই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেস প্রাক্তন প্রদেশ সভাপতি বিরজিৎ সিনহা। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কংগ্রেস সভাপতি সৌমিত্র বিশ্বাস, প্রাক্তন যুব কংগ্রেস সভাপতি সুশান্ত চক্রবর্তী, সেবা দলের চেয়ারম্যান নিত্য গোপাল রূদ্র পাল, প্রদীপ সরকার প্রমুখ।
লক ডাউনের ফলে সাধারণ মানুষের জীবন জিবিকা যখন চ্যেলেনজের মুখে সেই সময় উদয়পুর জেলা কংগ্রেসের এই উদ্যোগ কে বীরজিৎ সিংহ সামনে থেকে নেতৃত্ব দিয়ে পাশে থাকার বার্তা দিলেন। এরপরই বীরজিৎ সিংহ ছুটে যায় পেরাতিয়া়র হাতিপচা গ্রামে।
গতকাল গভীর রাতে অনুমানিক ১২ ঘটিকায়  বন দপ্তরের কর্মীরা স্থানীয় বিজেপি সমথক সহ ঐ এলাকায় দীর্ঘ দিন যাবত বসবাস কারি পাট্টা অনুমোদন প্রাপ্ত অনিতা মারাকের বাড়িতে হানা দেয় এবং পূর্বে কোন প্রকার নোটিশ না দিয়ে তার বাড়িঘর ভেঙে ফেলে। সে সময় অনিতা মারাক স্বামী কে নিয়ে টেপানিয়া হাসপাতালে ভর্তি ছিল, বাড়িতে ছিল মেয়ে জানু মারাক। সেই সময় জানু মারাক বার বার তাদের এই সময়ে বাড়ি ঘর না ভাঙতে অনুরোধ করেন কিন্তু বন দপ্তরের কর্মীরা স্থানীয় বিজেপি কর্মীসহ তার অনুরোধ উপেক্ষা করে বাড়ি ঘর ভেঙে ফেলে। আজ বীরজিৎ সিংহ অসহায় এই উপজাতি পরিবারের পাশে দাড়ান এবং এই অমানবিক অন্যায় আচরণের তীব্র নিন্দা জানান। নির্যাতিতার বাড়িতে দাড়িয়ে বীরজিৎ সিংহ ফোনে জেলা শাসকের সঙ্গে কথা বলেন এবং অবিলম্বে দোষীদের গ্ৰেপ্তারের এবং ঐ বাড়ি পুনরায় মেরামতের দাবি জানান।
অন্যায়ের বিরুদ্ধে সামনে থেকে প্রতিবাদের এই ঘরানা বীরজিৎ সিংহ কে রাজনিতিতে এক স্বতন্ত্র পরিচয় প্রদান করেছে। এরপর বীরজিৎ সিংহ কর্মীদের নিয়ে আলোচনায় উদয়পুর সরকারি প্রশাসনের উলঙ্গ দলীয় করন এবং রাজনৈতিক অসহিষ্ণুতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন, তিনি অবিলম্বে কংগ্রেস নেতা কর্মীদের বর্তমানে উদয়পুরে সাধারণ মানুষের উপর সমস্ত প্রকার অমানবিক আচরনের বিরুদ্ধে প্রয়োজনে প্রশাসনিক দপ্তর ঘেরাও করার নির্দেশ দেন। বীরজিৎ সিংহের সফর সঙ্গী ছিলেন উদয়পুর জেলা কংগ্রেসের সভাপতি সৌমিত্র বিশ্বাস, সুশান্ত চক্রবর্তী, অভিজিৎ সরকার, উওম দে প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য