About Me

header ads

এবার শিশু খাদ্য চুরির অভিযোগ উঠলো কদমতলা ব্লক এলাকায়!


ডেস্কও ওয়েব ডেস্কঃ দেশ করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছে। লকডাউনের কারণে অনেক পরিবার হয়তো খাবার পাচ্ছে না। সরকার সাহায্যের দ্বার খুলে দিয়েছে। কিন্তু সরকারের দেওয়া চালে যদি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দিদিমণি ভাগ বসান তাহলে বিষয়টা কেমন দেখায়। মুষ্টিমেয় দুর্নীতি পরায়ন দিদিমণিরা যারা শিশুখাদ্য চুরি করেন। এই সংকটকালীন সময়ে তারা লোভ সামলাতে পারেননি। জনগণের জন্য বরাদ্দকৃত সরকারি চাল পরিমাণে কম দিচ্ছেন উত্তর জেলার কদমতলা ব্লকাধীন উত্তর-পশ্চিম কদমতলা অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দিদিমণি কাজল রানী দাসের নামে অভিযোগ। তিনি কেজিতে ২৫০ গ্রাম করে চাল কম দিচ্ছেন। সরকার যতখানি বরাদ্দ দিয়েছে ততখানি মা ও শিশুকে দেওয়ার কথা ছিল এই দিদিমনির।
গ্রামের এক মহিলা অঙ্গওনারী থেকে দেওয়া চাল বাড়িতে এনে ওজন করার পর পরিমাণে কম পেয়ে বাকি সবাইকে জানালে তারাও দেখেন যে, চাল পরিমাণে কম আছে। পরে অঙ্গনওয়াড়ি সেন্টার এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন সকলে মিলে। চাল , ডাল,  ডিম অঙ্গনওয়াড়ি কেন্দ্রে এসে দিদিমনির কাছে ফেরত দিয়ে যান। ঘটনাটি সিডিপিও এর গোচরে নেয়া হয়।
সোমবার এই বিষয়টি দেখবেন বলে সিডিপিও আশ্বস্ত করেন। কোন ব্যবস্থা গ্রহণ না করা হলে প্রাপকরা আন্দোলনে যাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন। অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কিছুক্ষণ বিক্ষোভ দেখায় প্রাপকরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য