About Me

header ads

পরিযায়ী শ্রমিকদের দুর্দশা নিয়ে করা নির্দেশ দিল সুপ্রিম কোর্র্ট!

ডেস্কও ওয়েব ডেস্কঃ করোনায় লকডাউন পরিস্থিতিতে পরিযায়ী শ্রমিকদের দুর্দশা নিয়ে এবার সরব হল দেশের সর্বোচ্চ আদালত। পরিযায়ী শ্রমিকদের দুর্দশা মেটাতে কী পদক্ষেপ করা হয়েছে, তা জানতে চেয়ে কেন্দ্র, রাজ্য সরকার ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে মঙ্গলবার নোটিস দিল সুপ্রিম কোর্ট, সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই জানা যাচ্ছে।
সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, বিচারপতি অশোক ভূষণ, বিচারপতি সঞ্জয় কিষান কৌল ও বিচারপতি এম আর শাহের বেঞ্চ এদিন বলেছে, কেন্দ্র ও রাজ্যগুলো এ বিষয়ে অবহেলা করেছে। একইসঙ্গে পরিযায়ী শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা, খাবার, আশ্রয়ের জন্য অবিলম্বে পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্র ও রাজ্যগুলোকে।


আগামী ২৮ মে এ মামলার পরবর্তী শুনানি ধার্য করা হয়েছে। পরিযায়ী শ্রমিকদের ইস্যুটিতে সাহায্যের জন্য সলিসিটর জেনারেল তুষার মেহতাকে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। পরিযায়ী শ্রমিকদের দুর্দশা নিয়ে স্বত:প্রণোদিত ভাবে এই মামলাটি গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট।
উল্লেখ্য, লকডাউনে বারবার দেশে পরিযায়ী শ্রমিকদের দুর্দশার ছবি সামনে এসেছে। লকডাউনে বিভিন্ন রাজ্যে আটকে পড়েছেন বহু পরিযায়ী শ্রমিক। ঘরে ফেরার দাবিতে দেশের একাধিক জায়গায় পরিযায়ীদের বিক্ষোভের ছবিও সামনে এসেছে। সম্প্রতি, পরিযায়ীদের ঘরে ফেরার জন্য শ্রমিক স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য