About Me

header ads

আগামী ৬ মে বেসরকারি স্কুলের প্রতিনিধিদের সাথে বৈঠকে বসবে রাজ্য সরকার!


ডেস্কও ওয়েব ডেস্কঃ রাজ্যের বিভিন্ন বেসরকারি স্কুল গুলি লক ডাউনের ফলে বন্ধ হয়ে পড়ে। এই পরিস্থিতিতে রাজ্য সরকার রাজ্যের বিভিন্ন অভিভাবক থেকে যাদের সন্তান বেসরকারি স্কুলে পড়ে তাদের সঙ্গে কথা বলে। আগামি ১৭ মে পর্যন্ত দেশের সমস্ত স্কুল বন্ধ থাকবে। অন্যান্য ক্ষেত্রে শিথিলতা এলেও শিক্ষা ক্ষেত্রে কোন ছাড় দেয়নি সরকার। বিভিন্ন বেসরকারি স্কুলের বিরুদ্ধে অভিযোগ আসছে লক ডাউনে স্কুল বন্ধ থাকার পরেও টিউশন ফি, বাস ফি দাবি করা হচ্ছে। এই বিষয়ে খোঁজ খবর  নিচ্ছে সরকার।
রাজ্য সরকারের পক্ষ থেকে ইতিমধ্যেই চিঠি ইস্যু করা হয়েছে । সেই চিঠিতে  সমস্ত বেসরকারি স্কুলের কাছে অনুরোধ করা হয়েছে অভিভাবকদের সঙ্গে বসে একটা পন্থা ঠিক করার জন্য। কিভাবে এই জিনিষটার সমাধান করা যায়। রাজ্য সরকার কেবল অনুমতি দিতে পারে। দেশে বিশেষ পরিস্থিতি বিরাজ করছে। এই অবস্থায় অভিভাবকদের উপর যাতে কোন চাপ না পরে এবং সমস্ত স্কুল গুলি যাতে সঠিক ভাবে চালানো যায়, একই সঙ্গে শিক্ষক-শিক্ষিকারা যাতে তাদের বেতন পেতে পারে সমস্ত বিষয় আলোচনা করে সমাধান করার জন্য চিঠি দেওয়া হয়েছে।
আগামী ৬ মে কিছু বেসরকারি স্কুলের প্রতিনিধিদের আহ্বান করা হয়েছে। সেই বৈঠকে বসে কিভাবে সমস্যা সুরাহা করা যায় সেই বিষয়ে চিন্তা করছে সরকার বলে জানান শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ। এই বৈঠকেই চূড়ান্ত হবে বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য