About Me

header ads

যুবক- যুবতীদের স্মার্ট ফোন প্রদানের উদ্যোগ নিল রাজ্য সরকার!


ডেস্কও ওয়েব ডেস্কঃ ভিশন ডকুমেন্টসে উল্লেখ ছিল যুবকদের স্মার্টফোন প্রদান করার।  তারই অঙ্গ হিসেবে প্রথম প্রকল্পের সিদ্ধান্ত অনুযায়ী যারা অস্নাতক চূড়ান্ত বর্ষের ছাত্র ছাত্রী, এইরকম চৌদ্দ হাজার ছয়শ আট জনকে চিহ্নিত করা হয়েছে। যারা রাজ্য সরকারের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠরত। এধরনের  পঁয়ত্রিশটি প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের স্মার্টফোন প্রদান করার ব্যবস্থা রাজ্য গ্রহন করেছে সরকার। সর্বোচ্চ পাঁচ হাজার টাকা পর্যন্ত ডিভিডি করে তাদের একাউন্টে পাঠানো হবে। এরজন্য অনলাইন পোর্টাল রাজ্যবাসী সামনে উন্মোচন করা হয়েছে।
এই অনলাইন পোর্টালের মাধ্যমে বুধবার থেকে আগামী ছয় জুন পর্যন্ত ফর্ম ফিলাপ করা যাবে। বুধবার মহাকরণে তথ্য ও প্রযুক্তি দপ্তরের উদ্যোগে মুখ্যমন্ত্রী যুব যোগাযোগ যোজনা পোর্টালের সূচনা করে একথা জানান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। অনলাইনে ফিলাপ করা ফর্ম গুলির মূল্যায়ন হবে পনের মে থেকে পনের জুন এক মাস ব্যাপী। বাইশে মে  থেকে ত্রিশে জুন পর্যন্ত চলবে অনুমতি প্রদান। এক জুলাই থেকে পনের জুলাইয়ের মধ্যে সমস্ত একাউন্টে ডিভিডির মাধ্যমে অর্থ পৌঁছে যাবে। এম ট্রিপল ওয়াই - স্মার্টফোন যোজনায় প্রথম কিস্তিতে যে সমস্ত যুবক-যুবতিরা স্মার্ট ফোন পাবেন তারা স্মার্টফোনের সদর্থক দিকগুলির সুবিধা  নিয়ে এগিয়ে যেতে পারবে বলে আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।
রাজ্য সরকার সব জায়গাতে e-portal করছে। শিক্ষা থেকে শুরু করে পঞ্চায়েত পর্যন্ত রাজ্য সব জায়গায় ই-ব্যবস্থাপনায় যাচ্ছে, এটা প্রধানমন্ত্রীর ডিজিটাইজেশনকে আরো মজবুত করার চেষ্টা বলে জানান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। নির্দিষ্ট সময়ের মধ্যে এই কাজ সম্পূর্ণ করার জন্য বার্তা দেন মুখ্যমন্ত্রী । দ্বিতীয় দফায় আরো প্রতিশ্রুতি পূরণের দিকে যাবে সরকার। এতে রাজ্যবাসী ও ছাত্র-ছাত্রীদের লাভ হবে বলে আশা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।
নির্বাচনী প্রতিস্রুতি পূরণে রাজ্য সরকার আন্তরিক তাঁর উদাহরণ স্বরূপ যুবক যুবতিদের হাতে স্মার্ট ফোন প্রদানের এই ব্যবস্থা পনার মাধ্যমে স্পষ্ট হয়ে গেল। আগামী দিনে অন্যান্য বিষয় গুলিও পূরন করতে সরকার যে আন্তরিক তা মুখ্যমন্ত্রীর বক্তব্যে স্পষ্ট ফূটে উঠল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য