About Me

header ads

কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াতে ‘স্পিক আপ ইন্ডিয়া’ প্রচারাভিযান কংগ্রেসের!

ডেস্কও ওয়েব ডেস্কঃ করোনাভাইরাস যেমন কাড়ছে প্রাণ, তেমন লকডাউনের ফলে দুর্দশায় পড়তে হয়েছে দেশের অর্থনৈতিকভাবে দুর্বল শ্রেণিকে। এবার তাই কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াতে নয়া প্রচার অভিযানকে হাতিয়ার করতে চলেছে কংগ্রেস। বৃহস্পতিবার সেই মোতাবেক স্পিক আপ ইন্ডিয়া নামক একটি প্রচার পর্ব চালু করা হয় কংগ্রেসের তরফে।
বৃহস্পতিবার কংগ্রেসের পক্ষ থেকে সোশাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিও বার্তায় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী বলেন যে এই লকডাউনের কারণে বহু মানুষের চাকরি চলে গিয়েছে, কর্মক্ষেত্র বন্ধ হয়েছে, কৃষকদের ফসল অবিক্রিত থাকছে, কিন্তু সরকারের সেদিকে কোনও খেয়ালই নেই। তবে এই সঙ্কট কাটিয়ে উঠতে পরিযায়ী শ্রমিক এবং দরিদ্র পরিবারগুলিকে সরাসরি নগদ দেওয়া এবং ক্ষুদ্র শিল্প ও ব্যবসাকে আর্থিক ত্রাণ দেওয়ার পরামর্শ দেন রাজীব-জায়া।


কংগ্রেস নেত্রী বলেন, এই অর্থনৈতিক সঙ্কট থেকে উদ্ধার পেতে হলে পরবর্তী ছয় মাসের জন্য প্রতিটি পরিবারকে তাঁদের অ্যাকাউন্টে মাসে ৭৫০০ টাকার সরাসরি দেওয়া হোক এবং অবিলম্বে ১০ হাজার টাকা দেওয়া উচিত। এছাড়াও পরিযায়ী শ্রমিকেরা যেন নিরাপদে এবং নিখরচায় নিজভূমে ফিরতে পারেন তাও নিশ্চিত করা উচিত কেন্দ্রের। কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া এবং রেশন ব্যবস্থাও নিশ্চিত করা হোক। ১০০ দিনের কাজকে ২০০ দিনের করে দেওয়া উচিত যাতে তাঁরা আরও অর্থ পেতে পারে।
দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভাদরা বলেন, আমরা আমাদের নিজস্ব সামর্থ্য মতো গত দেড় মাসে কমপক্ষে ৯০ লক্ষ লোককে সাহায্য করেছি। যারা এই পরিস্থিতিতে আজ লড়াই করছেন তাঁদের জন্য গর্জে উঠতে আমরা মানুষকে টুইটার, ফেসবুক বা অন্য কোনও সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্মে এই প্রচার অভিযানে সামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য