About Me

header ads

হোম কোয়ারেন্টিনের নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে সরকার!


ডেস্কও ওয়েব ডেস্কঃ  বৃহস্পতিবার মুখ্য সচিব অতিরিক্ত মুখ্য সচিব এবং উচ্চ পদস্থ আধিকারিকদের নিয়ে মহাকরণে এক উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করা হয়। এর মধ্যে রয়েছে রাজ্যে বহিঃরাজ্য থেকে আসা ট্রেন যাত্রীদের কথা বিবেচনা করে ট্রিটমেন্ট সেন্টার, ফেসেলিটি সেন্টার ও কেয়ার সেন্টার বাড়ানো যায় কিনা। জেলা গুলিতে এই সেন্টার বৃদ্ধি করার বিষয়ে আলোচনা করা হয়েছে। তবে নমুনা পরীক্ষা হবে আগের মতোই।
হোম কোয়ারেন্টে যাদের পাঠানো হবে তারা কোন ভাবেই তা অমান্য করতে পারবে না। বিষয়টি নিশ্চিত করতে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে। বহিরাজ্য থেকে আগত ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের নিয়ম অনুযায়ী হোম কোয়ারেন্টে থাকতে হবে। এই নিয়ম অমান্য কারিদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা করা যায় কিনা সেই বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে।
শুক্রবার মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এই বিষয়ে জানান আইন মন্ত্রী রতন লাল নাথ। তিনি আরও বলেন এদের কোন ভাবেই সন্দেহের চোখে কেউ যেন না দেখেন। হোম কোয়ারেন্টের নির্দেশ অমান্য কারিদের ডিটেনশান কোয়ারেন্টাইন জেলে রাখার চিন্তা ভাবনা করছে সরকার। এই সমস্ত ব্যবস্থা ঝুকি এড়াতে গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য