About Me

header ads

সীমান্ত রক্ষা বাহিনীতে করোনা সংক্রমনের উৎস খুজতে রাজ্যে আসছে প্রতিনিধি দল!


ডেস্কও ওয়েব ডেস্কঃ বি.এস.এফ ৮৬ নং বাহিনী থেকে সংগৃহীত ৬৭৩ টি নমুনার মধ্যে ২৩ টি নমুনা পজেটিভ এসেছে। এর মধ্যে বি.এস.এফ তৃতীয় বাহিনীর এক সাবইন্সপেক্টরের নমুনাও পজেটিভ। তিনি কমলপুর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এবং ধলাই বি.ও.পি-তে কর্তব্যরত ছিলেন। এরা প্রত্যেকেই বর্তমানে জিবি হাসপাতালে চিকিৎসাধীন। করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে আগরতলার শহিদ ভগৎ সিং যুব আবাসকে কোভিড-১৯ ট্রিটমেন্ট সেন্টার হিসাবে রূপান্তর করার। এই ট্রিটমেন্ট সেন্টারে থাকবে ৩০০ শয্যার ব্যবস্থা। এই সেন্টারের পর্যবেক্ষণে থাকবে জিবি হাসপাতাল।
শনিবার থেকে নতুন করে কোন করোনা আক্রান্তের হদিশ পেলে রাখা হবে শহিদ ভগৎ সিং যুব আবাসে। কমলপুরে বি.এস.এফ তৃতীয় বাহিনীর এক  সাবইন্সপেক্টর করোনা আক্রান্ত হওয়ার পর ধলাই বি.ও.পি সহ আশপাশের এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসাবে ঘোষণা করেছে রাজ্যে সরকার। চলছে সংক্রমনের উৎস খোঁজার কাজ। এই বাহিনীর একটা অংশ নালকাটায় রয়েছে। ইতিমধ্যেই নাল কাটার কিছু সংখ্যক জওয়ানের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়। করোনা আক্রান্ত  বি.এস.এফ সাবইন্সপেক্টর ধলাই বি.ও.পি-তে গত ১৪ মার্চ থেকে কর্মরত ছিল। তার সংস্পর্শে আসাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। কমলপুর কন্টেইনমেন্ট জোনে ৪ হাজার ৮০০ জন লোক রয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বি.এস.এফ  ১৩৮ নং বাহিনীর নমুনা সংগ্রহ ও পরীক্ষা সম্পন্ন হয়েছে। বি.এস.এফ ৮৬ নং বাহিনীর জওয়ানদের নমুনা সংগ্রহ ও পরীক্ষা সম্পন্ন হয়েছে। ২৭ টি পরিবারের সদস্যদের পরীক্ষা বাকি রয়েছে। মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এই তথ্য জানালেন রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব এস.কে রাকেশ।
ব্যাপক হারে বি.এস.এফ জওয়ান করোনা আক্রান্ত হওয়ার পর উৎস খুজতে রাজ্য সরকার সহায়তা চেয়েছে NCDC-র । এই ক্ষেত্রে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকও  অনুমতি প্রদান করেছে। সহসাই রাজ্যে আসছে NCDC-র এক প্রতিনিধি দল। অন্যদিকে বি.এস.এফ-এর আই.জি-র সাথে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলছে সরকার। একটি প্রাথমিক রিপোর্ট জমা দিয়েছেন তিনি। মহাকরণে সাংবাদিক সম্মেলনে এমনটা জানান রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব এস.কে রাকেশ।
১৩ হাজার মানুষ কোয়ারেন্টাইনে ছিল। তাদের মধ্যে ১১ হাজার ৫০০ জন ১৪ দিনের সময়সীমা সম্পন্ন করেছে। শুক্রবার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ৪৪৮ জন, হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১ হাজার ২৫২ জন। নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৪০০-এর অধিক। মহাকরনে সাংবাদিক সন্মেলন করে এই তথ্য দেন অতিরিক্ত মুখ্য সচিব এস.কে রাকেশ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ