About Me

header ads

দ্বিগুণের বেশি ভাড়া নেওয়ার অভিযোগ উঠলো যাত্রীবাহী বাসের উপর!


ডেস্কও ওয়েব ডেস্কঃ করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে দেশ জুড়ে তৃতীয় দফায় লক ডাউন চলছে। তবে তৃতীয় দফার লক ডাউনে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। গ্রিন ও অরেঞ্জ জোনে থাকা জেলা গুলিতে যানবাহন চালু করার বিষয়ে শর্ত সাপেক্ষে ছাড় দেওয়া হয়েছে। তবে এই ক্ষেত্রে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
ছোট যানবাহন গুলিতে সর্বোচ্চ দুই জন যাত্রী নিয়ে যেতে পারবে। বাস গাড়ির ক্ষেত্রে এখনো সেই রকম কোন নির্দেশিকা দেওয়া হয়নি। কিন্তু এরই মধ্যে মঙ্গলবার বিলোনিয়া থেকে কিছু কিছু বাস গাড়ি যাত্রী নিয়ে নাগেরজলা স্ট্যান্ডে এসেছে। তবে এই ক্ষেত্রে যাত্রীদের কাছ থেকে দ্বিগুণের থেকেও বেশি ভাড়া নেওয়া হয়েছে।
যাত্রীরা জানান বিলোনিয়া থেকে আগরতলা ভাড়া ৭০ টাকা। কিন্তু এইদিন মাথা পিছু ভাড়া নেওয়া হয়েছে ১৫০ টাকা। সবচেয়ে বড় বিষয় বিলোনিয়া থেকে এইদিন যে সকল বাস আগরতলা এসেছে সেই সকল বাসের মধ্যে যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব আদৌ কতটা বজায় রাখা হয়েছে সেটাই বড় প্রশ্ন। এইদিকে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার বিষয়ে দক্ষিন জেলা বাস মালিক সংগঠনের এক নেতৃত্বকে প্রশ্ন করা হলে তিনি জানান যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া বিষয়ে সংগঠনের পক্ষ থেকে কোন ধরনের নির্দেশিকা প্রদান করা হয়নি। এমনকি সরকারের পক্ষ থেকেও কোন ধরনের আলোচনা করা হয়নি। বাস মালিক সংগঠনের সাথে।
তিনি আরও জানান এইদিন যে সকল বাস যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিয়েছে সেই সকল বাসের মালিকদের সাথে কথা বলা হবে। সাংগঠনিক ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য