About Me

header ads

বিশেষ ট্রেনে চেন্নাই থেকে বাড়ি ফিরলেন রাজ্যের বাসিন্দারা!


ডেস্কও ওয়েব ডেস্কঃ লক ডাউনের ফলে বহিঃরাজ্যে আটকে পড়া যাত্রীদের ক্রমশ রাজ্যে ফিরিয়ে নিয়ে আসা হচ্ছে। ইতিপূর্বে বেঙ্গালুরুতে আটকে পড়া রাজ্যের বাসিন্দাদের নিয়ে একটি বিশেষ ট্রেন রাজ্যে এসে পৌছায়।
সোমবার চেন্নাইতে আটকে পড়া রাজ্যের বাসিন্দাদের নিয়ে আরও একটি বিশেষ ট্রেন রাজ্যে এসে পৌছায়। এইদিনের ট্রেনে করে ১ হাজার ৪৬৪ জন যাত্রী রাজ্যে এসে পৌছায়। ট্রেনটি আগরতলা রেল স্টেশনে পৌঁছানোর আগে আগরতলা রেল স্টেশনে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়।
ট্রেনটি আগরতলা রেল স্টেশনে পৌঁছানোর সাথে সাথে আরক্ষা কর্মীরা ট্রেনটিকে ঘেরাও করে নেয়। ট্রেনের সকল বগির জানালা গুলি বন্ধ করে দেওয়া হয়। যাতে করে কেউ ট্রেন থেকে থুতু ফেলতে না পরে। তারপর একটি একটি কামরা থেকে যাত্রীদের নামিয়ে আনা হয় সামাজিক দূরত্ব বজায় রেখে। ট্রেন থেকে যাত্রীদের নামানর পর স্বাস্থ্য কর্মীরা সকলের থার্মাল স্কিনিং করে হাতে স্ট্যাম্প লাগিয়ে দেয়।
আগরতলা রেল স্টেশনে এইদিন উপস্থিত ছিলেন সদর মহকুমা শাসক অসিম সাহা, পশ্চিম জেলার মেডিক্যাল অফিসার সহ অন্যান্যরা। সদর মহকুমা শাসক জানান এই ট্রেনে করে ১ হাজার ৪০০-র অধিক যাত্রী এসেছে। সরকারী নির্দেশিকা মেনে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যাত্রীরা যেন নিজ নিজ বাড়িতে পৌছাতে পারে তার জন্য স্টেশন চত্বরে পর্যাপ্ত যান বাহন রয়েছে। তবে নিজেদের অর্থ ব্যয় করে যাত্রীদের বাড়ি পৌছাতে হবে।
এইদিকে পশ্চিম জেলার মেডিক্যাল অফিসার জানান সরকারী নির্দেশিকা মেনে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকলের নাম নথী ভুক্ত করা হয়েছে, একই সাথে ডেটা এন্ট্রি করা হচ্ছে। সকলের থার্মাল স্কিনিং করা হচ্ছে। পাশাপাশি প্রতি ৫ জন যাত্রীর মধ্যে এক জন যাত্রীর নমুনা সংগ্রহ করা হচ্ছে। যাত্রীরা বর্তমানে সকলে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকবে বলেও জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য