About Me

header ads

নয়টি সিদ্ধান্তের কথা জানালো অল ত্রিপুরা মার্চেন্ট অ্যাসোসিয়েশন!


ডেস্কও ওয়েব ডেস্কঃ অল ত্রিপুরা মার্চেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে কোভিড ১৯ এর বর্তমান ব্যবসায়িক পরিচালনা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সোমবার রাজ্যের বিভিন্ন ব্যবসায়িক সমিতির সাথে জরুরী আলোচনার ভিত্তিতে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
পরে সাংবাদিক সম্মেলন করে এই সিদ্ধান্তের বিষয়ে জানান অল ত্রিপুরা মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুজিত রায়। ৯টি সিদ্ধান্তের মধ্যে রয়েছে প্রত্যেক দোকানের মালিক এবং কর্মীদের অবশ্যই মাক্স এবং হাতের গ্লাভস ব্যবহার করতে হবে, প্রত্যেক ক্রেতাদের মাক্স ব্যবহার বাধ্যতামূলক নতুবা কোন সামগ্রী বিক্রয় করা হবে না, প্রত্যেকে দোকানের বিক্রেতা ও ক্রেতার মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক, দোকানের সামনে ক্রেতাদের জন্য এক মিটার দূরত্বে চিহ্নিত করা বাধ্যতামূলক করা হয়েছে, একই সঙ্গে দোকানের সামনে হাত ধোয়ার জন্য জল, সাবান ও স্যানিটাইজার এর ব্যবস্থা রাখা বাধ্যতামূলক করা হয়েছে, প্রত্যেকটি বাজারে কয়েকজন করে স্বেচ্ছাসেবক রাখার জন্য বাজার কমিটির কাছে আবেদন জানানো হয়েছে, প্রশাসনিক সময় নির্দেশিকা অনুযায়ী দোকান খোলা বা বন্ধ করতে বাধ্য থাকবে প্রত্যেক ব্যবসায়ী।
এই নয়টি সিদ্ধান্তের বিষয়ে জানান অল্প মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুজিত রায়। প্রশাসনিক নির্দেশ অমান্য করলে কোন ব্যবসায়ী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করলে তার জন্য দায়বদ্ধ থাকবেনা এসোসিয়েশন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য