About Me

header ads

নিজামুদ্দিন প্রধানের অডিও ক্লিপ; তদন্তে পুলিশের হাতে নয়া তথ্য!


ডেস্কও ওয়েব ডেস্কঃ তাবলিগি জমায়েত নিয়ে প্রাথমিক যে তথ্য পায় দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা, এবার সেই তথ্যেই নয়া মোড়। মার্কেজ নিজামুদ্দিনের ঘটনার তদন্তে পুলিশের হাতে আসে একটি অডিও ক্লিপ। যেখানে নিজামুদ্দিন প্রধান মৌলানা সাদ খান্ডালভির গলায় শোনা যায়, সরকারের আরোপিত সামাজিক দূরত্ব মানার বিধি এবং লকডাউনের সমস্ত নিয়ম না মানার কথা বলেছেন। এই অডিও ক্লিপের ভিত্তিতেই তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করে দিল্লি পুলিশ। কিন্তু তদন্ত এগোতেই তাঁরা বুঝতে পারেন এই ক্লিপটি অনেকগুলি অডিও ফাইলকে একত্রিত করে বানান হয়ে থাকতে পারে।
যদিও এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি দিল্লি পুলিশের পক্ষ থেকে। জানা গিয়েছে ইতিমধ্যেই সবকটি অডিও ক্লিপ, যা মনে করা হচ্ছে বানানো তা ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। তাবলিগি জামাতের সঙ্গে যুক্ত মৌলানা সাদ-সহ ছজনকে গ্রেফতার করে পুলিশ। এমনকী দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির পিছনে তাবলিগি জামাতকেই দায়ী করেছে কেন্দ্র।
এদিকে, এসএইচও (হযরত নিজামুদ্দিন) মুকেশ ওয়ালিয়ার অভিযোগের ভিত্তিতে এফআইআর নথিভুক্ত করা হয়েছিল। তিনি অভিযোগ করেছিলেন যে ২১ শে মার্চ হোয়াটসঅ্যাপে মৌলানা মহম্মদ সাদের একটি অডিও রেকর্ডিং পাওয়া গিয়েছিল। যেখানে অনুসরণকারীদের বলা হয় কেন্দ্রের নির্দেশ অমান্য করে সামাজিক দূরত্ব না মেনে নিজামুদ্দিনে সমাবেত হতে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ